কল্যাণপুরে জেলেদের চাল আত্মসাতে দুই গোডাউন সিলগালা, মামলা

নিজস্ব প্রতিবেদক :
মার্চ-এপ্রিল দুই মাস পদ্মা-মেঘনার অভয়াশ্রম এলাকায় জাটকা ধরা থেকে বিরত থাকা জেলেদের খাদ্য সহায়তা ভিজিএফের ৪ টন চাল আত্মসাতের অভিযোগে চাঁদপুর সদরের কল্যাণপুর ইউনিয়ন পরিষদের দুটি গোডাউন সিলগালা করে দিয়েছে উপজেলা প্রশাসন।
বুধবার ১৮ মে বেলা সাড়ে ১১টায় চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজ এর নির্দেশে গোডাউনগুলো সিলগালা করা হয়।
চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা ও বিতরণ কার্যের ট্যাগ অফিসার মোঃ মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, ঐ ইউনিয়নের ৬৭১ জন জেলের খাদ্য সহায়তায় চাল নির্দিষ্ট সময়ে বিতরণ কার্য হয়নি। বুধবার সকালে বিতরণ করতে ইউনিয়নের দুটি গোডাউনে বরাদ্দ ৫৩.৬৮০ মে. টন চালের মধ্যে ৪.১ টন কম পাওয়া যায়। চেয়ারম্যানের উপস্থিতিতে গোডাউন তল্লাশি করে ৮২ বস্তা চাল পাওয়া যায়নি। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানালে তিনি গোডাউন দুটি সিলগালা করার নির্দেশ দেন। বরাদ্দকৃত চাল দুই মাসের ৪০ কেজি করে ৮০ কেজি প্রত্যেক নিবন্ধিত জেলে পাওয়ার কথা ছিলো। এ পরিস্থিতিতে বিতরণ কার্যও বন্ধ রাখি।
জেলেদের চাল আত্মসাতের বিষয়ে বক্তব্যের জন্য ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রনি পাটোয়ারীর সাথে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।
এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজের সাথে কথা হলে তিনি জানান, ট্যাগ অফিসারকে বলে দিয়েছি গোডাউন সিলগালা করে দিতে এবং চাল আত্মসাতের মামলা করতে। ট্যাগ অফিসার মিজানুর রহমান জানান, আমি বাদী হয়ে চেয়ারম্যানকে প্রধান আসামী করে অজ্ঞাতনামা আরো ক’ জনসহ সদর মডেল থানায় মামলা দায়ের করেছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.