বেদে জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নেও মাননীয় প্রধানমন্ত্রী জোর দিয়েছেন : জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক :
পিছিয়ে পড়া অন্যান্য জনগোষ্ঠীর মত বেদে জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নেও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জোর দিয়েছেন। তিনি সবসময় তাদের পাশে আছেন। বেদে জনগোষ্ঠী বৃত্তিমূলক প্রশিক্ষণের মাধ্যমে ঘুরে দাঁড়াবে, একইসাথে তাদের প্রাচীন পেশা ও ঐতিহ্যকে টিকিয়ে রাখবে। প্রশিক্ষণার্থীগণ চাইলে তাদের উৎপাদিত পণ্য বিপননের সুবিধা দেয়া হবে। জেলা প্রশাসক চাঁদপুর অঞ্জনা খান মজলিশ প্রধান অতিথি হিসেবে বেদে জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় ৫০ দিন ব্যাপী সেলাই ও কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধনকালে এসব কথা বলেন।
১১ অক্টোবর বেলা ১০ টায় শহর সমাজসেবা কার্যালয়ে রোড এর প্রশিক্ষণ কক্ষে সমাজসেবা অধিদফতরাধীন ৫০ জন বেদে জনগোষ্ঠীর সেলাই ও কম্পিউটার ট্রেডে প্রশিক্ষণ কার্যক্রম শুরু করা হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা স্টিয়ারিং কমিটির সদস্য এডভোকেট সাইফুদ্দিন বাবু স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন।
জেলা সমাজসেবা কার্যালয়, চাঁদপুর এর উপপরিচালক রজত শুভ্র সরকার (কোর্স পরিচালক), সহকারি পরিচালক মিয়া ফিরোজ আহমদ খান (কোর্স সমন্বয়ক), সমাজসেবা অফিসার মোঃ মনিরুল ইসলাম এসময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, পৌর সমাজকর্মী মোঃ কামরুজ্জামান।
সেলাই ট্রেডে অংশগ্রহণকারী ৪০ জন এবং কম্পিউটার ট্রেডে অংশগ্রহণকারী ১০ জন বেদে প্রশিক্ষণার্থী প্রশিক্ষণকালীন প্রতিদিন ৪০০ (চারশত) টাকা হারে প্রশিক্ষণ ভাতা এবং প্রশিক্ষণ শেষে পুনর্বাসন বাবদ ১০,০০০( দশ হাজার) সর্বমোট ৩০,০০০ (ত্রিশ হাজার) টাকা করে পাবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *