মতলব উত্তরের ইউএনও মোবাইল নম্বর ক্লোন করে প্রতারনার চেষ্টা

কামরুজ্জামান হারুন :
মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) গাজী শরিফুল হাসানের সরকারি মোবাইল নম্বর ক্লোন করে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তিকে ফোন করে টাকা হাতিয়ে নেওয়াসহ নানা বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে একটি প্রতারক চক্র।
মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে তার মোবাইল নম্বরটি ক্লোন করা হয়। এ ব্যাপারে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বসাধারণকে সতর্ক থাকার অনুরোধ জানানো হয়েছে। এছাড়া সচেতনতা তৈরিতে প্রশাসনের ফেসবুক পেজেও পোস্ট দেওয়া হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে মতলব উত্তর উপজেলা নিবার্হী অফিসার ( ইউএনও) গাজী শরিফুল হাসান বলেন, ১৪ সেপ্টেম্বর সরকারি কাজে ব্যবহৃত মোবাইল নম্বরটি ক্লোন করা হয়। ক্লোন করা নম্বর দিয়ে একটি প্রতারক চক্র জেলা প্রশাসক কার্যালয় থেকে উন্নয়নমূলক কাজ পাইয়ে দেওয়ার কথা বলে ইউপি চেয়ারম্যান ও জনপ্রতিনিধিদের কাছে ফোন দিয়ে সরকারি বরাদ্দ এনে দেওয়ার কথা বলে টাকা দাবি করছে।
তিনি আরও বলেন, নম্বরটি ক্লোনের পর সর্বসাধারণকে সতর্ক থাকতে বলা হয়েছে। ফেসবুক আইডিসহ উপজেলা প্রশাসন, মতলব উত্তর পেজেও সবাইকে সচেতন থাকার আহ্বান জানানো হয়।
এখলাছপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী মোসাদ্দেক হোসেন মুরাদ বলেন, আমার কাছে ইউএনও’র মোবাইল নম্বর থেকে কল করে টাকা চাওয়া হয়। তবে আমি কোনো লেনদেন করেননি।
মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ শাহজাহান কামাল বলেন, ওই নম্বর থেকে ফোন দিলে না ধরে পরে কল করে নিশ্চিত হওয়ার জন্য বলা হয়েছে। তিনি প্রতারণার থেকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *