মহামায়া বাজারে একরাতে তিন দোকানে চুরি

মিজান পাটওয়ারী :
চাঁদপুর সদর উপজেলায় বেড়ার টিন কেটে তিনটি দোকানে চুরির ঘটনা ঘটেছে। চোরেরা তিনটি দোকান থেকে নগদ টাকাসহ এক লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।
সোমবার (১৩ সেপ্টেম্বর) দিবাগত গভীর রাতে উপজেলার মহামায়া পূর্ব বাজারের আনোয়ার চা স্টলের বেড়ার টিন কেটে ঢুকে চোরেরা। এখান থেকে ৯ হাজার টাকার সিগারেট ও নগদ ১৩ হাজার টাকা নিয়ে যায়। এরপর একই দোকানের অন্যপাশের টিন কেটে সেলুনে প্রবেশ করে সেলুনের আরেক পাশের বেড়ার টিন কেটে ঢুকে বোরহানের টেলিকম সেন্টারে। দোকানের মালিক বোরহান এর অভিযোগের তথ্য মতে তার দোকান থেকে ৭০ হাজার টাকার মোবাইল রিচার্জ কার্ড ও নগদ ৭ হাজার টাকা নিয়ে যায় চোর চক্র।
এরপর মন্জুরের কনফেকশনারি দোকানে ঢুকে প্রায় ২ হাজার টাকার সিগারেট নিয়ে যান তারা। আনোয়ার চা স্টলের মালিক জানান, সোমবার রাত ১০টার দিকে তারা প্রতিদিনের ন্যায় দোকান বন্ধ করে চলে চায়। পরদিন যখন সকাল ৬টার দিকে দোকানে আসি তখন দেখি আমার দোকানের দুই পাশ দিয়ে বেড়ার টিন কাটা। এক পাশ দিয়ে বাহির থেকে ভিতরে ঢুকে ও অন্য পাশ দিয়ে পার্শ্ববর্তী দোকানে প্রবেশ করেন চোরেরা। এসময় পার্শ্ববর্তী অন্যান্য দোকানিদের খবর জানালে তারা এসেও একই চিত্র দেখতে পান। বই বিতানের মালিক বোরহান জানান, আমি মঙ্গলবার সকাল ৬টায় খবর পেয়ে দোকানে এসে দেখি পাশের দোকানের বেড়ার টিন কেটে আমার দোকানে এসে আমার ৭০ হাজার টাকার মোবাইল কার্ড ও নগদ ৭ হাজার টাকা নিয়ে যান।
এ বিষয়ে মহামায়া বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও শাহমাহমুদপুর ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদ বলেন, চোরচক্র বর্তমানে খুবই সচেতন। তারা নিয়োজিত নাইট গার্ডদের ফাঁকি দিয়ে এ কাজটি করেছে, এটা বড়ই হতাশাজনক। তবে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের চাঁদপুর সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করতে বলা হয়েছে। এদিকে এক রাতে তিন দোকানে চুরির ঘটনায় মহামায়া বাজারের ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ব্যবসায়ীরা বলছেন, দীর্ঘদিন যাবত বাজার কমিটির নির্বাচন না হওয়ায় বাজার এখন এলোমেলো হয়ে আছে। শুধুমাত্র সভাপতি দিয়ে এ বাজারটি নিয়ন্ত্রণ করা সম্ভব নয় বলে জানান ব্যবসায়ীরা।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *