মেয়েরা কারাতে প্রশিক্ষণ নিলে আত্মবিশ্বাসের সাথে চলাফেরা করতে পারবে

চাঁদপুর সোতোকান কারাতে সেন্টারের প্রশিক্ষনার্থীদের মাঝে বেল্ট ও সনদপত্র বিতরণ
নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার আওতাধিন বাংলাদেশ সোতোকান কারাতে দো কিউ খাই চাঁদপুর শাখার প্রশিক্ষনার্থীদের মাঝে কারাতে বেল্ট ও সনদপত্র বিতরণ করা হয়েছে। ২৯ অক্টোবর শুক্রবার বিকেলে চাঁদপুর অরুন নন্দী সুইমিং পুল ভবনের নিচতলায় এ আয়োজন অনুষ্ঠিত হয়। এতে ৩জনকে কালো বেল্ট, ১জনকে বাদামী বেল্ট, ৩ জনকে নীল বেল্ট, ২ জন হলুদ বেল্ট এবং সনদপত্র প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী বেপারী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারি। চাঁদপুর সোতোকান কারাতে সেন্টারের প্রশিক্ষক মো. জসিম গাজীর সভাপতিত্বে ও সিনিয়র সাংবাদিক আলম পলাশের পরিচালনায় অনুষ্ঠানে প্রশিক্ষনার্থীদের অভিভাকরা উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, প্রত্যেক মানুষের শারীরিক সুস্থতার পাশাপাশি আত্মরক্ষার কৌশল জানা থাকা ভালো। এর মাধ্যমে কিশোর, কিশোরী, যুবকেরা অনেক অপ্রতিকর ঘটনা এড়াতে পারেন। কারাতে প্রশিক্ষণের মাধ্যমে আত্মরক্ষার কৌশলটি পুরোপুরি রপ্ত করা যায়। দেশের বর্তমান সমাজ ব্যবস্থায় মেয়েদের স্বাধীনভাবে চলাফেরা করা বেশ ঝুঁকিপূর্ণ। ইভটিজিংসহ নানা উপদ্রব রয়েছে। তাই ভবিষ্যতে স্কুল ও কলেজের মেয়েরা কারাতে প্রশিক্ষণ নিলে আত্মবিশ্বাসের সাথে চলাফেরা করতে পারবে।
বক্তারা বলেন, করাতে শুধুমাত্র আত্মরক্ষার জন্যেই নয়, সুস্থ্য শরীরের জন্যেও প্রয়োজন। চাঁদপুর সোতোকান কারাতে সেন্টারের কার্যক্রম এবং প্রশিক্ষনার্থীদের উপস্থিতি দেখে আমরা অভিভূত হয়েছি। এই প্রতিষ্ঠানের যে কোন সহযোগীতায় আমরা এগিয়ে আসবো। শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, শিক্ষার যেন অপব্যবহার না হয়। তোমরা কারাতে শিখে জাতীয় পর্যায়ে পুরস্কার সম্মান বয়ে আনবে। তোমরা ভালো মানুষ হলেই আমাদের অভিভাবকদের স্বার্থকতা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *