যুগ্ম সচিব হলেন চাঁদপুরের ২ কৃতি সন্তান

নিজস্ব প্রতিবেদক :
সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয় ২ শ ১৩ জন উপসচিবকে যুগ্মসচিব হিসেবে পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে। এদের মধ্যে ২ জন চাঁদপুরের কৃতিসন্তান মো. মাসুম পাটওয়ারী ও মোঃ হাবিবুর রহমান। মোঃ মাসুম পাটওয়ারী, সাবেক গনপরিষদ সদস্য, চাঁদপুর পৌরসভার সুযোগ্য চেয়ারম্যান, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সর্বজন শ্রদ্ধেয় মরহুম আবদুল করিম পাটওয়ারীর চতুর্থ সন্তান। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর সম্পন্ন করে তিনি ২০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে প্রশাসন ক্যাডারে সহকারি কমিশনার হিসাবে যোগদান করেন। চাকরি জীবনে বিভিন্ন সময়ে তিনি বিভিন্ন জেলায় সহকারি কমিশনার এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ে গুরুত্বপূর্ণ পদে ছিলেন। সবশেষ তিনি স্থানীয় সরকার মন্ত্রনালয়ে উপসচিব থেকে সরকারের যুগ্মসচিব হিসাবে পদোন্নতি লাভ করলেন। উনার বড় ভাই বীর মুক্তিযোদ্ধা আবু নঈম দুলাল পাটওয়ারী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।
এদিকে বিসিএস ২০ তম ব্যাচের আরেক কৃতিসন্তান উপসচিব হাবিবুর রহমানও একই মন্ত্রণালয়ের উপসচিব থেকে যুগ্মসচিব হিসাবে পদোন্নতি পেলেন। মুক্তিযুদ্ধের ৮ নং সেক্টরের সেক্টর কমান্ডার, চাঁদপুর জেলা পরিষদের সাবেক প্রশাসক প্রয়াত লেঃ কর্ণেল ( অবঃ) আবু ওসমান চৌধুরীর ভাতিজা হাবিবুর রহমানের বাড়ি ফরিদগঞ্জ উপজেলার ১ নং বালিথুবা ইউনিয়নে। তার বাবা ছিদ্দিকুর রহমান। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ( গনিত ) এবং লন্ডন থেকে প্রজেক্ট ম্যানেজমেন্টে উচ্চতার ডিগ্রি লাভ করেন। তিনি বিভিন্ন সময়ে মাঠ পর্যায়ে প্রশাসনের সহকারী কমিশনার ভুমি, উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন।
দু’ জনের পদোন্নতিতে তাদের অভিনন্দন জানিয়েছেন, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী। উল্লেখ্য, মো. মাসুম পাটওয়ারী ইকবাল হোসেন পাটোয়ারীর সম্পর্কে মামা এবং হাবিবুর রহমান বন্ধু। তিনি তাদের উত্তর উত্তর সাফল্য কামনা করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *