রাশেদ শাহরিয়ার পলাশ

একেএম রাশেদ শাহরিয়ার পেশায় একজন সাংবাদিক। বর্তমানে কাজ করছেন দৈনিক বাণিজ্য প্রতিদিন পত্রিকার সম্পাদক হিসেবে। জাতীয় এই দৈনিককে যোগ দেয়ার আগে তিনি বার্তা সংস্থা ইউএনবিতে মফস্বল সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন। এসময় একই সাথে তাঁর হাত দিয়েই শুরু হয় ইউএনবি’র বাংলা সার্ভিস। তিনি এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। এর আগে তিনি দৈনিক প্রথম আলোসহ বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন।
গণি আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং চাঁদপুর সরকারি কলেজ থেকে এইচএসসি ও স্নাতক ডিগ্রী অর্জন করেন তিনি। এরপর ঢাকার তেজগাঁও কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীন ৪ বছর মেয়াদী ডিইউএমএস এবং ডিএএমএস ডিগ্রি অর্জন করেন। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এলসিএমসি ডিগ্রি অর্জন করেন তিনি।
শাহরিয়ার পলাশ নামে সমধিক পরিচিত এই গুণি মানুষ লেখালেখিতে সময় কাটান। তিনি একজন সফল সংগঠক। বর্তমানে ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরাম এর সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। করোনাকালীন সময়ে চাঁদপুরের মানুষের সেবায় পাশে থাকার জন্য কুইক সার্ভিস প্রতিষ্ঠা করেন। এবং মানুষকে বিনামূল্যে অক্সিজেন ও চিকিৎসা সেবা দেয়ার উদ্যোগ নেন। তিনি চাঁদমুখ সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি। এছাড়া রোটারি ক্লাব, রেড ক্রিসেন্টসহ অনেক সংগঠনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা সন্তান ও এক পুত্র সন্তানের জনক। তাঁর স্ত্রী একজন ব্যাংকার।
জনাব একেএম রাশেদ শাহরিয়ারকে দৈনিক চাঁদপুর প্রতিদিন পরিবার এক যুগ পূর্তির এই শুভক্ষণে লেখক সুহৃদ হিসেবে সম্মাননা জানাচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *