লক্ষ্মীপুরে ঘর পাওয়া ৫৭ পরিবার পেলেন খাদ্য সহায়তা

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে প্রধানমন্ত্রীর দেয়া ৫৭ ঘর পাওয়া পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। যারা ছিলেন একসময় গৃহহীন। ৪ আগস্ট বুধবার সকাল ১১টায় খাদ্য সহায়তা
অনুষ্ঠানে ভিডিও বার্তায় বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।
তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে দেশ এখন অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে। বঙ্গবন্ধুর আমৃত্যু একটি ক্ষুধা, দারিদ্র ও বৈসম্যহীন বাংলাদেশের স্বপ্ন দেখেছেন। তার স্বপ্নের সোনার বাংলা বিণির্মানে জননেত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।
শিক্ষামন্ত্রী বলেন, চাঁদপুর আশ্রয়ণ প্রকল্পগুলোতে গৃহ পাওয়া বেশির ভাগই নদী ভাঙ্গণে ক্ষতিগ্রস্ত। যারা একটু মাথা গোঁজার ঠাঁই পাবার আশায় ছিলো। তাদের সেই দুঃখ লাঘব করেছেন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিটেমাটি হারা অসহায় মানুষগুলোকে মাথা গোঁজার ঠাই করে দেওয়ায় চাঁদপুরবাসীর পক্ষ থেকে বঙ্গবন্ধু কন্যার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
তিনি আরো বলেন, সারাদেশে গৃহহীনদের জন্য যেভাবে গৃহ নির্মাণ করা হয়েছে। চাঁদপুর জেলায় ঠিক তেমনিভাবে গৃহ নির্মাণ করা হচ্ছে এবং পর্যায়ক্রমে হস্তান্তর করা হচ্ছে। সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নে সুন্দরভাবে গৃহগুলো নির্মাণ করায় জেলা প্রশাসক, ইউএনও ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে ধন্যবাদ জানাই।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। তিনি তার বক্তব্যে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী চেয়েছেন, কেউ এদেশের কোন মানুষই গৃহহীন না থাকেন। সে লক্ষ্য রেখে তিনি কাজ করেছেন। আমরা চেষ্টা করেছি আমরা আপনাদের ভালোভাবে রাখতে। এখানের ঘরগুলোসহ আমাদের পুরো জেলাতেই আমরা গৃহহীনদের জন্য ঘর নির্মানে সজাগ দৃষ্টি রেখেছি। ঘরগুলো যেন ভালোমানের হয়। আল্লাহর রহমতে তাই হয়েছে। জেলা প্রশাসক বলেন, আপনারা ভালো থাকলেই আমরা খুশি। জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু তার বক্তব্যে বলেন, আপনারা এখানে একজন কাজের চেয়ারম্যান পেয়েছেন। যিনি আপনাদের দুঃখ দুর্দশা লাঘবে সচেষ্ট। চেয়ারম্যান সেলিম খান অসুস্থতার কারনে আজ এই অনুষ্ঠানে আসতে পারেননি। এই গৃহ নির্মাণে সদা তদারকি ছিলো জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা সহ সংশ্লিষ্ট সবার। আমি তাদের ধন্যবাদ জানাই, কৃতজ্ঞতা জানাই। আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মুজিবুর রহমান ভুঁইয়া, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী প্রমূখ।
চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সানজিদা শাহনাজের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেলাল চৌধুরী, জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এআরএম জাহিদ হাসান, জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান টুটুল প্রমুখ। অনুষ্ঠানে গৃহে বসবাসকারী ৪/৫ টি পরিবারের সদস্যরাও অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন। তারা তাদেরকে সম্পত্তি ও গৃহ দেয়া প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। জেলা, উপজেলা এবং স্থানীয় চেয়ারম্যানের প্রতিও ছিলো তাদের কৃতজ্ঞতা। পরে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে জেলা প্রশাসক ৫৭ পরিবারের হাতে তুলে দেন চাল, ডাল, তেল, লবনসহ খাদ্য সহায়তা। পরে জেলা প্রশাসক অতিথিবৃন্দকে নিয়ে কয়েকটি পরিবারের ঘরে যান। তাদের সাথে কুশলাদি বিনিময় করেন। তারা এতে অনেক খুশি হয়।
পরে গৃহ নির্মাণ প্রকল্প এলাকায় বৃক্ষ রোপন করেন জেলা প্রশাসকসহ অতিথিবৃন্দ। এর পরেও তারা আশ্রয় কেন্দ্রের সুবিধাভোগিদের সাথে কথা বলেন এবং তাদের খোঁজ খবর নেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *