লঞ্চ ট্রেন বাসে অতিরিক্ত যাত্রী এবং বাড়তি ভাড়া নেওয়া যাবে না : পুলিশ সুপার

অভিজিত রায় :
পবিত্র রমজান ও ঈদ-উল ফিতর উপলক্ষে চাঁদপুর জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে সুষ্ঠুভাবে নাগরিক সেবা নিশ্চিতকরণে চাঁদপুর জেলা পুলিশ সুপারের আয়োজনে ব্যবসায়ি নেতৃবৃন্দ ও পরিবহন মালিক সমিতির সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ২৫ এপ্রিল সোমবার দুপুর ১২ টায় পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম বার।
সভায় পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম(বার) বলেন, চাঁদপুর শহরের কালীবাড়ি মোড় থেকে শুরু করে কোন মার্কেট এলাকায় কোথায় সিএনজি বা অটোরিক্সা দাঁড়াতে পারবে না। তারা দ্রুত যাত্রী নামিয়ে স্থান ত্যাগ করে, পাকিং এ চলে যেতে হবে। ঈদকালীন সময়ের জন্য হাসান আলী স্কুল মাঠ, পুলিশ বক্সে‹র পিছনে, পালবাজারের সামনে কোন অবস্থাতেই যানবাহন পাকিং করা যাবে না।
পুলিশ সুপার আরো বলেন, ১৮ বছরের নিচে যানবাহনে কোন চালক পাওয়া গেলে গাড়ি জব্দ করে চালককে আটক করা হবে। বাসষ্ট্যান্ড থেকে যাত্রী নেওয়ার পর বাসের গেইট বন্ধ করে দিতে হবে। পথিমধ্যে স্টপিজ ছাড়া কোথাও গেইট খোলা যাবে না। কোন অবস্থাতেই লঞ্চ, ট্রেন ও বাসে অতিরিক্ত যাত্রী পরিবহন ও অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না। আগামী ৫এপ্রিল পর্যন্ত কোন অবস্থাতেই নদীতে বাক্লহেড চলতে পারবে না। রাত ৮টা থেকে সকাল ৮টা পর্যন্ত শহরে পন্যবাহী ট্রাক প্রবেশ করতে পারবে। যানজট নিরসনের লক্ষ্যে অন্য জেলার সিএনজি চাঁদপুর প্রবেশ করতে পারবে না। চাঁদপুরবাসীর সেবায় সকল পুলিশ কর্মকর্তা ও সদস্যদের সর্বোচ্চ পেশাদারিত্বের সহিত দায়িত্ব পালন করতে হবে। থানা, ডিবি, ডিএসবি ও ট্রাফিক প্রত্যেকটি ইউনিট নিজেদের মধ্যে সমন্বয় সাধন করে জেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সাধারণ জনগণের নিরাপত্তা নিশ্চিতে সদা তৎপর থাকতে হবে। বিট পুলিশিং এবং কমিউনিটি পুলিশিং ব্যবস্থা আরো জোরদার করতে হবে। যেনো সাধারণ জনগণ আইনশৃঙ্খলা সংক্রান্ত যেকোন সমস্যা পুলিশের নিকট সহজে ব্যক্ত করতে পারে। পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে শপিংমল, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, বাস ও লঞ্চ টার্মিনাল এবং রেলস্টেশন, ঈদ জামাত এবং বিনোদন কেন্দ্র কেন্দ্রিক নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ন্ত্রণে বিশেষ নজর দিতে হবে। ঈদে জনগণের জান-মালের হেফাজত করতে হবে, পুলিশ সদস্য দায়িত্ব-কর্তব্য নিষ্ঠার সাথে পালন করে দেশের সেবা করতে হবে।
মতবিনিময় সময় বক্তব্য রাখেন, চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চাঁদপুর পরিবহণ মালিক সমিতির সভাপতি আবু নঈম দুলাল পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের পক্ষে চাঁদপুর প্রেসক্লাব এর সহ-সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, ট্রাফিক টিআই এস এম কামরুল হাসান পিপিএম, হাজীগঞ্জ ট্রাফিক টি আই মাহফুজ মিয়া, চাঁদপুর জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি মমিন মিয়া, লঞ্চ মালিক প্রতিনিধি সাংবাদিক বিপ্লব সরকার, চাঁদপুর নদী বন্দর পরিবহন পরিদর্শক মোঃ শাহ আলম, চাঁদপুর জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সভাপতি বাবুল মিজি, জেলা সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন, ডিবি ওসি নজরুল ইসলাম, টিআই জহিরুল ইসলাম, ডিএসবি ওসি ফারুক আহমেদ, চাঁদপুর সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) সুজন কান্তি বড়ুয়া,
চাঁদপুর জেলা সিএনজি চালিত অটোরিকশা মালিক সমিতির সভাপতি মোঃ আবুল হোসেন মজুমদার, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান সুমন, চাঁদপুর জেলার ট্রাক ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আবুল কালাম মন্টু, রিলাক্স বাস প্রতিনিধি আনোয়ার গাজী, ইজিবাইক মালিক সমিতির সভাপতি নাছির উদ্দিন, সাধারণ সম্পাদক ফজলুল কাদের চৌধুরীসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ এবং পরিবহন সংশ্লিষ্ট চাঁদপুর বাস, লঞ্চ, ট্রাক, সিএনজি, অটোরিক্সা সমিতির সভাপতি, সেক্রেটারি ও প্রতিনিধিগণ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.