শাহরাস্তিতে আ.লীগের মনোনয়ন পেলেন প্রয়াত চেয়ারম্যান ফরিদ উল্যা চৌধুরীর স্ত্রী নাসরিন

ইব্রাহীম রনি :
চাঁদপুরের শাহরাস্তি উপজেলা পরিষদের উপ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সদ্য প্রয়াত উপজেলা চেয়ারম্যান ফরিদ উল্যা চৌধুরীর স্ত্রী ও কেন্দ্রীয় মহিলা যুবলীগের সাবেক নেত্রী নাসরিন জাহান শেফালি।
শনিবার (১১ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১০টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় তার নাম ঘোষণা করা হয়।
মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত করে নাসরিন জাহান শেফালি বলেন, আমি মনোনয়ন পাওয়ায় অনেক খুশি। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, স্থানীয় সংসদ সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তমসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞ।
তিনি বলেন, স্থানীয় সংসদ সদস্যের সহযোগিতা নিয়ে জনগণের জন্য যতটুকু কাজ করার সুযোগ থাকবে তার সবটুকুই করার চেষ্টা করবো। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য কাজ করবো। সবাই সহযোগিতা করলে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।
২০১৯ সালে আওয়ামী লীগের নৌকা প্রতিকে শাহরাস্তি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদ উল্যা চৌধুরী উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। দীর্ঘ দিন অসুস্থ থাকার পর চলতি বছরের ২৬ মার্চ তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুতে পদটি শূন্য হওয়ায় গত ২ সেপ্টেম্বর শাহরাস্তি উপজেলা পরিষদের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। এরপর দলীয় প্রার্থী নির্ধারণে বৈঠক করে উপজেলা আওয়ামী লীগ। এতে দলীয় মনোনয়নের জন্য ৮ জন প্রার্থীর নাম প্রস্তাব করা হয়। এর মধ্যে ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা কামাল মজুমদার, সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগ সদস্য মো: কামরুজ্জামান মিন্টু, সাবেক কেন্দ্রীয় মহিলা যুবলীগ নেত্রী নাসরিন জাহান শেফালী, পৌর আওয়ামীলীগের সাবেক আহবায়ক রেজাউল করিম মিন্টু, উপজেলা আওয়ালীগ সাংগঠনিক সম্পাদক বিল্লাল হোসেন তুষার, উপজেলা আওয়ামী লীগ আইন বিষয়ক সম্পাদক এ্যাড. ইলিয়াছ মিন্টু, আওয়ামী লীগ নেতা খিজির হায়দার ও ইজ্ঞি: মকবুল হোসেন।
উল্লেখ্য, ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১৩ সেপ্টেম্বর, মনোনয়ন বাছাই ১৪ সেপ্টেম্বর, আপিল দাখিলের শেষ তারিখ ১৭ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ১৮ সেপ্টেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ১৯ সেপ্টেম্বর, প্রতীক বরাদ্দ ২০ সেপ্টেম্বর ও ৭ অক্টোবর সকাল ৮টা হতে বিকেল ৪ টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *