শাহরাস্তিতে মঠের রাস্তার অবস্থা বেহাল, দর্শনার্থীরা ক্ষুব্ধ

নিজস্ব প্রতিবেদক :
সত্যরাম মজুমদারের মঠ। বাংলাদেশের একটি অন্যতম ঐতিহাসিক নিদর্শন। চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার শাহরাস্তি পৌরসভার ৪ নং ওয়ার্ডের নাওড়া গ্রামে সুবিশাল এই নান্দনিক কীর্তি একটি বড় দীঘির পাড়ে দাঁড়িয়ে আছে কয়েক শ বছর ধরে। এই ঐতিহাসিক নিদের্শনটি প্রত্নতাত্ত্বিক স্থাপনা হিসাবে প্রত্নতাত্ত্বিক অধিদপ্তরের তালিকাভুক্ত। অপ্রিয় হলেও সত্য, এই ঐতিহাসিক নিদের্শনটির কাছে ভীড়তে পারছে না জেলা ও জেলার বাইরে থেকে আগত শত শত দর্শনার্থীরা। কারণ এর কাছে যাওয়ার জন্য যে পথ, সেটির পুরোটাই গর্ত হয়ে আছে! বৃষ্টি নামলেই হাটু পানি, লোদ- কাঁদায় একাকার। বেশ কয়েক মাস ধরেই এই দুরবাস্থা।
জানা গেলো, পর্যটক বা দর্শনার্থীরা বেশ মন খারাপ করেই দূর থেকে উঁকিঝুঁকি দিয়ে এর মাস্তুল অংশ দেখে চলে আসেন।
এ ব্যাপারে পৌর মেয়র আঃ লতিফের সাথে আলাপ করলে তিনি জানান, হ্যাঁ এটি আমার বাড়ির কাছেই। আমাদের ফান্ড নেই, তাই রাস্তাটি ঠিক করতে পারি না।এই সামান্য একটা রাস্তা যা মাত্র ২/৩ শ গজ, সেটি একটু ইট বালু সিমেন্ট মিশিয়ে নয়তো কিছু মাটি ফেলে তা করতে পারার মতো ফান্ডও কী আপনাদের নেই? এর উত্তরে তিনি বলেন- ঠিক আছে আমি যাবো এবং ঠিক করে দেবো।পৌর মেয়রকে বলার প্রায় ২ সপ্তাহ গেলেও সেখানে জনপ্রতিনিধিরা কেউ যাননি।
এ ব্যাপারে এলাকার জনগনও বেশ ক্ষুব্ধ। তারা বলছে, এমন ছোটখাটো বিষয়ই যদি পৌরসভা না করতে পারেন তাহলে করবে কে? তাদের কথা হচ্ছে- এটি জেলা বা উপজেলা প্রাশাসনেরও সাহায্য চাওয়া হয়, তাহলে তো উনারাও তো করে দিতে পারতেন। দর্শনার্থী ও এলাকাবাসীর দাবি, মঠটির সড়ক পথটি সংকার করা হোক দ্রুত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *