শিক্ষাপ্রতিষ্ঠানের ভেতরে কোথাও এখনো করোনা সংক্রমণের প্রমাণ পাইনি : শিক্ষামন্ত্রী

অনেক ইবতেদায়ী মাদ্রাসার রেজিস্ট্রেশন নেই

: নিজস্ব প্রতিবেদক :

সারাদেশে নয়, শুধু সিটি করপোরেশন এলাকায় ১২ বছরের অধিক বয়সী শিক্ষার্থীদের করোনা টিকা দেওয়ার প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রবিবার (৩ অক্টোবর) দুপুরে চাঁদপুর সার্কিট হাউজে অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের বর্ধিত সভাশেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে শিক্ষার্থীদের টিকা দেওয়ার বিষয়ে আমাদের আলোচনা চলছে। যাদের বয়স ১২ বছরের অধিক, তাদেরকে একটি টিকা দেওয়ার সুযোগ রয়েছে। সেটাও যেকোনও জায়গায় দেওয়া যাবে না। তারও কিছু কারিগরি সহায়তার বিষয় রয়েছে। হয়তো শুধু সিটি করপোরেশন এলাকার শিক্ষার্থীদের টিকা দেওয়া সম্ভব হবে।

তিনি আরও বলেন, টিকা কখন ও কীভাবে দেওয়া শুরু করতে পারবো, তা নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সঙ্গে কথাবার্তা চলছে।

আরেক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, ইবতেদায়ী মাদ্রাসার বেশ কিছু আছে তাদের হয়তো রেজিস্ট্রেশন আছে। অনেকগুলোরই নেই। তার সংখ্যা নিয়েও বিভ্রান্তি অনেক জায়গায় আছে। সে কারণে পুরো বিষয়টি পর্যালোচনা না করে হঠাৎ করে কোন মন্তব্য করার সুযোগ নেই।

কয়েকটি স্থানের শিক্ষার্থী করোনা আক্রান্ত হওয়ার বিষয়ে এক প্রশ্নের জবাবে দীপু মনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের ভেতরে কোথাও এখনো করোনা সংক্রমণের প্রমাণ পাইনি। কচুয়ার একটি ছাত্রী নিবাসের তিনজন আক্রান্ত হয়েছিল সেই ছাত্রী নিবাস বন্ধ করা হয়েছে এবং সেখানকার ক্লাসকে ১৫ দিনের জন্য বন্ধ রাখা হয়েছে। এছাড়া অন্যান্য জায়গায় একজন আক্রান্ত হলে সকলকে পরীক্ষা করে দেখছি। এখন পর্যন্ত কোথাও প্রাতিষ্ঠানিক পর্যায়ে সংক্রমণের কোন ধরনের প্রমাণ আমরা পাইনি। কিন্তু যেখান থেকেই আমাদের কাছে এ ধরনের খবর আসছে সাথে সাথে তার সত্যতা যাচাই করার জন্য কাজ করছি। এই ক্ষেত্রে স্বাস্থ্য অধিদপ্তর, জেলা প্রশাসন, উপজেলা প্রশাসনসহ সকলেই আমাদেরকে সহযোগিতা করছে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল আমিন রুহুলসহ স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *