শেখ কামালের জন্মদিনে নেত্রকোণায় নানা কর্মসূচি পালিত

নিজস্ব প্রতিবেদক :
স্বাধীনতার মহান স্তপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙআলি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে নেত্রকোনায়।
দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন উপলক্ষে নানা কর্মসূচি নিয়েছে জেলা প্রশাসন।
শুক্রবার সকালে শহরের ঐতিহাসিক মোক্তারপাড়া মাঠের মুক্তমঞ্চে শহীদ ক্যাপ্টেন শেখ কামালের অস্থায়ী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
প্রথমেই সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো আশরাফ আলী খান খসরুর পক্ষে শ্রদ্ধা নিবেদন করেছেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ ও স্থানীয় সরকারের উপ পরিচালক (ডিএিলজি) জিয়া আহমেদ সুমন।
পরে শ্রদ্ধা নিবেদন করেন, সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী, জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, জেলা পুলিশের পক্ষে পুলিশ সুপার আকবার আলী মুনসী, পৌর মেয়র নজরুল ইসলাম খান ও প্যানেল মেয়র এস এম মহসীন আলম। এছাড়াও নিজ নিজ ব্যানারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সামাজিক সাংস্কৃতিক রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।
পরে এক এক করে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে বিভিন্ন স্কুল-কলেজ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ। এছাড়াও দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্যে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়। বিভিন্ন স্কুল কলেজ থেকে আসা মোক্তারপাড়া মাঠে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা তুলে দেন জেলা প্রশাসক।
পরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শেখ কামালের জীবন ও কর্মের নানা দিক তুলে ধরে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এসময় ১১টি যুব সংগঠনকে যুব কল্যাণ তহবিল থেকে আর্থিক অনুদানের চেক প্রদান করা হয়।
সুবিধাজনক সময়ে প্রতিটি মসজিদ মন্দিরসহ ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও প্রার্থনা করা হয়। এছাড়াও ফুটবল এবং দাবা খেলার আয়োজন করে জেলা প্রশাসন। ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে নেয়া হয় কোরআন খতমসহ মলিাদ দোয়া মাহফিলের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.