সকলের সমন্বয়ে পৌরসভার উন্নয়ন করতে চাই : মেয়র জিল্লুর রহমান জুয়েল

কর্মকর্তা-কর্মচারিদের সাথে পৌর পরিষদের মতবিনিময়
: আশিক বিন রহিম :
চাঁদপুর পৌরসভার কর্মচারী সংসদ ভবনের শুভ উদ্বোধন এবং পৌরসভার কর্মকর্তা-কর্মচারিদের সাথে পৌর পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ১৮ সেপ্টেম্বর শনিবার বেলা ১১টায় ফিতা কেটে ৩ তলা বিশিষ্ট এই কর্মচারী সংসদ ভবনের শুভ উদ্বোধন করেন চাঁদপুর পৌরসভার মেয়র মেঃ জিল্লুর রহমান জুয়েল।
পরে ভবনের তৃতীয় তলায় হল রুমে পৌরসভার কর্মকর্তা-কর্মচারিদের সাথে পৌর পরিষদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতেই পৌরসভার কর্মকর্তা-কর্মচারিদের পক্ষ থেকে পৌর পরিষদের মেয়র এবং কাউন্সিলরদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পৌর মেয়র মেঃ জিল্লুর রহমান জুয়েল বলেন, আমরা পৌরসভার অপব্যয় কমিয়ে আয় বাড়ানোর চেষ্টা করছি। ইতিমধ্যে পৌরসভার কর্মচারীদের বকেয়া বেতনের অনেকাংশ পরিশোধ করেছি। অচিরেই কর্মচারীদের সকল বকেয়া বেতন পরিশোধ করা হবে। আগামীতে নিজেরা সকল কর্মচারীদের বেতন দিতে সামর্থ অর্জন না করা পর্যন্ত নতুন জনবল নিয়োগ দিবোনা।
তিনি বলেন, শহরে ২৮ শ’ ইজিবাইক চলছে। আমরা নতুন করে ইজিবাইক আর বাড়াবোনা। বছরে পানি খাত থেকে ২ কোটি টাকার আয় বাড়িয়েছি। প্রতি মাসে পরিবহন তেল খরচ দের লাখ টাকা কমিয়েছি। শহরের সড়ক বাতি সব প্রিপেইড মিটারে করা হয়েছে। এখন আর বিদ্যুৎ বিল বকেয়া থাকবে না। এখন আমাদের সামনে চ্যালেঞ্জ হলো নিজেদেরকে নিজেদের জায়গায় সামর্থ্যবান করে তোলা। আমরা এমন একটি প্রজেক্টে অন্তঃর্ভূক্ত হতে চাচ্ছি যেনো ১শ’ কোটি টাকার বরাদ্দ পাই।
তিনি পৌরসভার কর্মচারীদের উদ্দেশ্যে বলেন, আপনারা হলেন পৌরসভার প্রাণ। আমি আপনাদের জন্য সর্বোচ্চ দিয়ে করবো। কিন্তু আপনারা পৌরসভার উন্নয়নে সততার সাথে কজ করবেন। কোনো কর্মচারীর ব্যাপারে অনৈতিকতার অভিযোগ পেলে, ছাড় দেয়া হবে না। পৌরসভার ১শ’ বছর পুর্তিতে এমন কিছু করতে চাই, যা সারা জীবন মানুষ মনে রাখবে।
তিনি বলেন, জনগণের কিন্তু আপনাদের উপর দাবী আছে। আপনারা কোনো তদবির করবেন না, যিনি তদবির করতে আসবেন সে কালো তালিকাভুক্ত হবে। আমরা একটি পরিবারের মত, সকলের সমন্বয়ে পৌরসভার উন্নয়ন করতে চাই।
মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন, চাঁদপুর পৌরসভার সচিব আবুল কালাম, পৌরসভার পরিষদের কর্মচারী সংসদের সভাপতি আব্দুর রশিদ সরদার, সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন হাওলাদার, কাউন্সির আলমগীর গাজী, ফরিদা ইলিয়াস, আয়েশা রহমান লিলিসহ পৌরসভার অন্যান্য কাউন্সিলরসহ পৌর পরিষদের কর্মকর্তা-কর্মচারি নেতৃবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply