সাংবাদিকদের অকৃত্রিম শ্রদ্ধা আর ভালোবাসায় সংবর্ধিত চাঁদপুরের বিদায়ী জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ

‘চাঁদপুরে যারা সত্য এবং ন্যায়ের পক্ষেও তারাই আমার ন্যায় কাজকে সমর্থন করেছেন’
নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরে মাঠপর্যায়ে কর্মরত পেশাদার সাংবাদিকদের অকৃত্রিম শ্রদ্ধা আর ভালোবাসায় সংবর্ধিত হলেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। ২৮ মে শনিবার বিকেলে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে চাঁদপুর থেকে নেত্রকোনা জেলা প্রশাসক হিসাবে দায়িত্ব নিয়ে চলে যাওয়ার এই সময়ে জেলায় কর্মরত সাংবাদিকদের পক্ষ থেকে এ সংবর্ধনার আয়োজন করা হয়।


সংবর্ধিত অতিথির বক্তব্যে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, আমি অন্য জেলায় বদলি হয়ে যাচ্ছি। আমার কাছ থেকে আপনাদের একজন জেলা প্রশাসক হিসাবে আর পাওয়ার কিছু নেই। এর পরেও আজকে আপনারা আমাকে বিদায়ী শুভেচ্ছা জানাতে এসেছেন। এটি আমার জীবনে সবচেয়ে বড় প্রাপ্তি। আমি চাঁদপুরের দায়িত্বকালিন সময়ে সকল সাংবাদিকদের সাথে সুসম্পর্ক বজায় রেখেছি। কখনো কোন সাংবাদিককে অসহযোগিতা করিনি। ন্যায়ের মধ্যে থেকে যে কোন বিষয়ে সহযোগিতা করেছি।


তিনি আরো বলেন, সাংবাদিকদের সবসময় ন্যায়ের পক্ষে থাকতে হয়। তাদের অন্যায়ের সাথে থাকার কোন সুযোগ নেই। কারণ সাংবাদিকরা হলেন সমাজের দর্পন। সাংবাদিকদের মানুষ শ্রদ্ধার চোখে দেখেন। মনে রাখবেন, আপনাদের সাংবাদিকদের কলমের শক্তি অনেক বেশি শক্তিশালী যদি সে কলম ব্যবহার হয় ন্যায় ও নীতির পক্ষে এবং অন্যায় অবিচারের বিপক্ষে । আবার কলমই ছুরি হয়ে যায় যখন সে কলমটার ব্যবহার রাষ্ট্রের এবং সমাজের মানুষের কল্যানের বিপক্ষে ব্যবহার হয়। তিনি বলেন, আমার চাকরি জীবনের শুরু থেকেই আমি সাংবাদিক বান্ধব ছিলাম, আছি এবং থাকবো। যতো জায়গাতেই চাকরি করেছি, সেসব জায়গার সাংবাদিকরা আমায় মনে রেখেছেন আমার কাজের জন্য এবং আমিও তাদের মনে রেখেছি। অঞ্জনা খান মজলিশ বলেন, আমি চাঁদপুরে দায়িত্বে থাকা অবস্থায় সরকার এবং জনগণের স্বার্থ রক্ষায় কাজ করেছি। সেটি কোন ব্যক্তির পক্ষে-বিপক্ষে গেলে আমার কিছুর করার নেই। আমি জনগণের আমানত আর সরকারি সম্পদ রক্ষায় কাজ করেছি। চাঁদপুরে যারা সত্য এবং ন্যায়ের পক্ষে ছিলেন, তারাই আমার ন্যায় কাজকে সমর্থন করেছেন।


আবেগাল্পুত কণ্ঠে জেলা প্রশাসক বলেন, আমি চাঁদপুর ছেড়ে যাচ্ছি, তবে চাঁদপুরের মানুষের ভালোবাসা নিয়ে যাচ্ছি। বিদায় বেলায় এখানের রাজনীতিক, সামাজিক, সাংস্কৃতিক, বীর মুক্তিযোদ্ধা, সুশীল সমাজ ক্রীড়াসংগঠক ও ক্রীড়ামোদি, সাংবাদিকগনসহ সকল শ্রেনি পেশার মানুষেরা আমাকে শ্রদ্ধা ভালোবাসায় সিক্ত করেছেন। সেজন্য আমি আপনাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। তিনি বলেন, চাঁদপুরের মানুৃষরা সত্যিই অনেক ভালো। আপনারা আমাকে যেভাবে সহযোগিতা করেছেন এবং বিদায় বেলা যেইভাবে ভালোবাসায় সিক্ত করেছেন তা আমার সারাজীবন মনে থাকবে।
বিদায়ী জেলা প্রশাসকের উদ্দেশ্যে সাংবাদিকরা তাদের বক্তব্যে বলেন, আপনি একজন দক্ষ জেলা প্রশাসক। অন্যায়ের বিরুদ্ধে এবং ন্যায়ের পক্ষে আপনি ছিলেন আপোষহীন। আপনার নীতি নৈতিকতায় দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ানো এবং চাঁদপুরের মানুষের স্বার্থ রক্ষায় শুরু থেকেই আপনি যা করে গেছেন, যে মানবিক ও সেবা ও উন্নয়নমূলক কাজগুলো করে গেছেন তার জন্য আপনাকে চাঁদপুরবাসী চিরদিন মনে রাখবে৷
দৈনিক চাঁদপুর সংবাদের প্রকাশক ও সম্পাদক আব্দুর রহমানের সভাপতিত্বে এবং দৈনিক প্রভাতী কাগজের সম্পাদক ও প্রকাশক এবং চাঁদপুর প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আব্দুল আউয়াল রুবেলের পরিচালনায় বক্তব্য রাখেন, দৈনিক চাঁদপুর সংবাদের উপদেষ্টা মন্ডলীর সভাপতি, চাঁদপুর প্রেসক্লাবের সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবু নঈম পাটোয়ারি দুলাল, চাঁদপুর প্রেসক্লাবের আজীবন সদস্য, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক ইমতিয়াজ হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি, চাঁদপুর প্রতিদিনেরর সম্পাদক ও প্রকাশক এবং সমকালের জেলা প্রতিনিধি ইকবাল হোসেন পাটোয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক দৈনিক মানবকণ্ঠের জেলা প্রতিনিধি শাহাদাত হোসেন শান্ত, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সভাপতি দৈনিক প্রিয় চাঁদপুর পত্রিকার সম্পাদক ও প্রকাশক বোরহান উদ্দিন ডালিম, চাঁদপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক, চাঁদপুর প্রতিদিনের ভারপ্রাপ্ত সম্পাদক ইব্রাহিম রনি, দৈনিক চাঁদপুর এর ভারপ্রাপ্ত সম্পাদক, দৈনিক মতলবের আলোর প্রধান এবং ফটোজার্ণালিষ্ট এসোসিয়েশনের সভাপতি কেএম মাসুদ, কচুয়া প্রেসক্লাবের সভাপতি ও চাঁদপুর প্রতিদিনের কচুয়া অফিস প্রধান মানিক ভৌমিক, সাপ্তাহিক কচুয়ার শেকড় সংবাদ এর সম্পাদক ও প্রকাশক জিসান আহমেদ, হাজীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মহিউদ্দিন আল আজাদ, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, অনলাইন পোর্টাল প্রিয় চাঁদপুরের সম্পাদক সাইফুল ইসলাম সিফাত প্রমুখ।
সবশেষে কচুয়া উপজেলা প্রেসক্লাব, হাজীগঞ্জ উপজেলা প্রেসক্লাব, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাব, ফরিদগঞ্জ প্রেসক্লাব, হাইমচর উপজেলা প্রেসক্লাব, শাহরাস্তি উপজেলা প্রেসক্লাব এবং দৈনিক চাঁদপুর প্রতিদিন, দৈনিক চাঁদপুর সংবাদ, দৈনিক প্রভাতী কাগজ, দৈনিক প্রিয় চাঁদপুর, দৈনিক চাঁদপুর, দৈনিক মতলবের আলোসহ প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের পক্ষ থেকে বিদায়ী জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশকে আলাদা আলাদাভাবে ক্রেস্ট ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.