স্কুলে ক্রীড়া ও সাস্কৃতিক প্রতিযোগিতা হয় শিক্ষার্থীদের মেধা অন্বেষনের লক্ষ্যে : শিক্ষামন্ত্রী

বাবুরহাট স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ
অভিজিত রায় :
শিক্ষামন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি বলেছেন, আমাদের সকলের নিজের মায়ের মতো করে দেশ ও নিজ ভাষাকে ভালবাসতে হবে। সকল শিক্ষার্থীদের এ তিনটি বিষয় সব সময় মাথায় রাখতে হবে মা, মাতৃভূমি ও মাতৃভাষা। স্কুলে কলেজে সবাই যেন সুস্বাস্থ্যের অধিকারী হয় সবার যেন পুষ্টি ঠিক থাকে এ বিষয়গুলো আমরা দেখছি। একই সাথে কৈশোরকালীন স্বাস্থ্যের বিষয়টাও খুব গুরুত্বপূর্ণ।
রোববার (২৯ মে) বেলা ১১টায় চাঁদপুর বাবুরহাট স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।
মন্ত্রী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ভাল মানুষ হতে হলে নিজেকে পড়াশুনার সাথে সাথে আরও কিছু কাজকর্ম শিখতে হবে। আমরা যা শিখবো তা যেন সঠিক পথে শেখা হয় তাহলেই সত্যিকারের জ্ঞান অর্জিত হবে। স্কুলে ক্রীড়া ও সাস্কৃতিক প্রতিযোগিতা হয় শিক্ষার্থীদের মেধা অন্ব্যেষনের লক্ষ্যে। তোমরা খেলায় অংশগ্রহণ করবে কারন জয়ী হওয়াটা বড় নয় অংশ নেওয়া বড় বিষয়। তুমি জয়ী হয়তো হলে না কিন্তু তুমি তো নিজে জানো তুমি সেরাটা দেওয়ার চেষ্টা করেছো। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশাররফ হোসেন।
চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নুরুল ইসলাম নাজিম দেওয়ানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মিলন মাহমুদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. ইউসুফ গাজী, ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নাছির উদ্দিন সারোয়ারসহ প্রশাসনিক, রাজনৈতিক ও সুধী সমাজের নেতৃবৃন্দ।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.