স্বাস্থ্যবিধি মেনে চলা অভ্যাসে পরিণত করতে হবে : শিক্ষামন্ত্রী

আশিক বিন রহিম :
বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন, শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট জমা দিতে কোন ফি লাগবে না। অ্যাসাইনমেন্ট জমার সাথে টাকা পয়সার সম্পর্ক থাকার কথাই নেই।
তিনি ১৭ সেপ্টেম্বর শুক্রবার দুপুরে চাঁদপুর সার্কিট হাউসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, দীর্ঘ দিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পরে খুলেছে, অনেক শিক্ষার্থী দীর্ঘ সময় হয়তো শিক্ষাপ্রতিষ্ঠানের যে ফি সেগুলো দেয়নি। সেই ফি যদি কোথাও অনেক বেশি হয়ে যায়, তা পরিশোধে ইনস্টলমেন্ট বা অন্য কোনো ব্যবস্থা করা যেতে পারে। যাদের সামর্থ্য আছে তারাতো অবশ্যই ফি পরিশোধ করে দেবেন। ফির সাথে অ্যাসাইনমেন্ট মিলিয়ে ফেলা ঠিক হবে না। অ্যাসাইনমেন্টের জন্য কোন ফি নেই।
দীপু মনি আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ স্বাস্থ্যসম্মত রাখতে সকলকে কাজ করতে হবে। এজন্য শিক্ষামন্ত্রণালয়সহ স্থানীয় প্রশাসন ও কাজ করে যাচ্ছে। একই সাথে শিক্ষার্থী ও অভিভাবকদেরও এই দিকে খেয়াল রাখতে হবে।
মন্ত্রী বলেন, ডেঙ্গু কিংবা কভিড পরিস্থিতির জন্য, একটা সুস্থ সুন্দর জীবনের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান ও বাড়িতে সব জায়গায় পরিবেশ পরিস্কার-পরিচ্ছন্নতা, স্বাস্থ্যবিধি মেনে চলা আমাদের অভ্যাসে পরিণত করতে হবে।
এসময় চাঁদপুর-২ আসনের সাংসদ অ্যাড. নূরুল আমিন রুহুল, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পপদক তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারী, সদর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, পৌরসভার প্যানেল মেয়র মোহাম্মদ আলী মাঝি, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী ফরিদা ইলিয়াছ, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহিরুল ইসলাম সহ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *