হাইমচরে ২ ইউপিতে নৌকার জন্য ১১ জনের দলীয় মনোনয়ন ফরম জমা

হাসান আল মামুন :
হাইমচরে ২ ইউপিতে নৌকা প্রতিক পাওয়ার আশায় বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন ১১ জন চেয়ারম্যান প্রার্থী। মঙ্গলবার ঢাকা বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ ফরম সংগ্রহ করে জমা দেন এসকল প্রার্থীরা।
জানাজায়, হাইমচর উপজেলার ৩ নং আলগী দূর্গাপুর দক্ষিন ও ৫ নং হাইমচর ইউনিয়ন পরিষদ নির্বাচনে একাধিক সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী দলীয় মনোনয়ন প্রত্যাশায় আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যালয় হতে ফরম সংগ্রহ করেন। ফরম জমা দেয়ার শেষ দিন মঙ্গলবার আলগী দক্ষিন ইউনিয়নে ৮ জন ও ৫ নং হাইমচর ইউনিয়নে ৩ জন মনোনয়ন ফরম জমা দেন।
নির্বাচন কমিশন অফিস সূত্রে জানা যায়। গত ১০ নভেম্বর ৪র্থ দপায় এই উপজেলার মোট ২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়। আগামী ২৩ ডিসেম্বর ওই সব ইউনিয়নের ভোট গ্রহনের তারিখ নির্ধারন করা হয়েছে।
উপজেলার প্রত্যেক ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান এবং গত নির্বাচনে পরাজিত ও বিদ্রোহী প্রার্থীসহ দলীয় একাধিক নেতা- সদস্য দলের ফরম সংগ্রহ করেন। তবে উপজেলা আওয়ামীলীগ বর্ধিত সভা করে তৃনমূলের নেতা- কর্মীদের প্রস্তাব সমর্থনের আলোকে ৩নং আলগী দূর্গাপুর দক্ষিন ইউনিয়ন ৮ জন ও ৫নং হাইমচর ইউনিয়নে ৩ জনের নাম প্রস্তাব করা হয়। ২ ইউনিয়নের মোট ১১ জন দলীয় মনোনয়ন প্রত্যাশীর নাম জেলা কমিটিতে পাঠানো হয়েছে । ওই তালিকাই জেলা কমিটি কেন্দ্রীয় কমিটির কাছে প্রেরণ করে। দলীয় মনোনয়ন প্রত্যাশীরা অধীর অপেক্ষায় সময় গুনছে।
দলের বিভিন্ন একাধিক সূত্রে এ তথ্য জানাযায়। তবে এবার দলীয় মনোনয়ন পেতে অনেক পরীক্ষায় উন্নিত হতে হবে। যারা অতিতের নির্বাচনে নৌকার পক্ষে কাজ না করে বিদ্রোহী প্রার্থীর পক্ষ নিয়ে কাজ করেছে এমনকী বিদ্রোহী প্রার্থীর পক্ষে গোপনে কল- কাঠি লেড়ে নৌকাকে ডুবাতে উঠে পড়ে লেগেছিল তাদের বায়োডাটা ও আমল নামা সংগ্রহ চলছে। এছাড়া বিগত নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হয়ে যারা বিজয় হয়ে ছিলো তাদের বরাতে দলীয় মনোনয়ন থাকবে কী না তা কেন্দ্রীয় কমিটি আগামী সপ্তাহের বৈঠকে সিদ্ধান্ত আসতে পারে বলে দলের একাধিক সূত্রে জানাগেছে।
যারা আওয়ামীলীগের ভেতরে থেকে বিএনপি- জামাত জোটের প্রার্থীদের পক্ষে গোপনে সহযোগীতা ও প্রার্থীতা করার ইন্দন দিয়ে আসছে তাদের চিহ্নত করণ প্রক্রিয়া এবং তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যাবস্থা নিতে পারে বলে সূত্রে জানাজায়।
তৃনমূল নেতাকর্মীদের দাবী জনপ্রিয়তা দেখেই যেন নৌকার মনোনয়ন দেয়া হয়। যে লোকের কাছে দল ও দলের নেতা কর্মীরা নিরাপদ থাকে, যার ডাকে হাজারো নেতা কর্মী মাঠে নেমে আসে তাকেই আমরা নৌকার প্রার্থী হিসেবে দেখতে চাই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *