হাইমচরে ৬ জেলের ১ মাসের কারাদণ্ড

হাসান আল মামুন :
হাইমচরের মেঘনায় ইলিশ নিধনকালে ৬ অসাধু জেলেকে আটক করা হয়েছে। হাইমচর উপজেলা নির্বাহি অফিসার ও টাস্কফোর্স কমিটির সভাপতি চাই থোয়াইহলা চৌধুরীর নেতৃত্বে শুক্রবার ভোর ৪ টা থেকে সকাল ১০ টা পর্যন্ত মেঘনায় অভিযান পরিচালনা করে ৩ লাখ মিটির জাল ও ৬০ কেজি মাছসহ এ ৬ জেলেকে আটক করা হয়। আটকৃত জেলেদের প্রত্যেককে ১ মাস করে সাজা প্রদান করেন নির্বাহি ম্যাজিষ্ট্র্যাট ও উপজেলা নির্বাহি অফিসার চাই থোয়াইহলা চৌধুরী। অভিযান চলাকালীন সময়ে নির্বাহি অফিসারের নির্দেশে ইলিশ নিধনকাজে ব্যবহৃত ৩ টি নৌকা নদীতে ডুবিয়ে দেয়া হয়। উপজেলার গাজিপুর টেক, মাঝির বাজার, লাল মিয়ার টেক,সহ কয়েকটি মাছের আড়তে অভিযান পরিচালনা করেন তিনি।
আটককৃত জেলেরা হলেন, ইব্রাহীমপুর এলাকার বাবুল রাড়ী (৩৫), আব্দুল হাকিম (৪০), খাজা আহমেদ (৩১), গুবিন্দা এলাকার আবু সাঈদ(৩৭), লামচরি এলাকার রাসেল ইসলাম(২৫), মাসুদ রানা (৩০)।
অভিযান চলাকালীন সময়ে উপস্থিত ছিলেন, কোষ্টগার্ড সিসি মো. শাহাদাত হোসেন, উপজেলা মৎস্য অফিসার মিজানুর রহমান, মৎস্য ক্ষেত্র সহকারি হাফিজুর রহমান, উপজেলা নির্বাহী অফিসারের অফিস স্টাফসহ কেষ্টগার্ড এবং স্থানীয় সাংবাদিক বৃন্দ। অভিযান শেষে জব্দৃক জাল আগুনে পুড়িয়ে ধ্বংস করে দেয়া হয় এবং মাছ স্থানীয় হতদরিদ্রদের মাঝে বিতরণ করা হয়।

 

শেয়ার করুন

Leave a Reply