হাজীগঞ্জে অগ্নিকান্ডে ৪ ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

শাখাওয়াত হোসেন শামীম :
চাঁদপুরের হাজীগঞ্জে গোডাউনসহ ৪ টি ব্যবসা প্রতিষ্ঠানে পুড়ে ছাই হয়ে গেছে। এতে করে কমপক্ষে ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। গতকাল২৫ সেপ্টেম্বর শনিবার ভোররাতে উপজেলার হাটিলা পূর্ব ইউনিয়নের বেলঘর বাজারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রাথমিকভাবে অগ্নিকাণ্ডের কারণ জানা না গেলেও স্থানীয়দের ধারণা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে।


খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে যায় হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, হাজীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মাঈনুউদ্দিন গাজী, ইউপি চেয়ারম্যান জলিলুর রহমান মির্জা দুলাল।
ক্ষতিগ্রস্তরা হলেন ওই বাজারের কীটনাশক, সার ও বীজের ব্যবসায়ী মো. মোখলেছুর রহমান; কসমেটিক মোবাইল এক্সোসরিজ ও ফ্রেক্সিলোডের ব্যবসায়ী মো. মোবারক হোসেন; কনফেকশনারী, কাঁচামাল ও ভ্যারাইটিজ মালামালের ব্যবসায়ী মো. আল-আমিন হোসেন এবং লোহা-স্টিলের মালামালের ব্যবসায়ী সুজন কর্মকার।
স্থানীয়রা জানান, এদিন ভোররাতে বাজারের সফিউল্যাহ্ পাটওয়ারীর মার্কেটের আল-আমিনের কনফেকশনারী, কাঁচামাল ও ভ্যারাইটিজ মালামালের দোকানে আগুন জ্বলতে দেখে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করেন এবং হাজীগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশনে খবর দেন। খবর পেয়ে একটি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায়।
এদিকে ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই মার্কেটের চারটি দোকানে আগুন ধরে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস।

ক্ষতিগ্রস্ত মো. মোখলেছুর রহমান জানান, বর্ষা শেষ হওয়ায় তিনি গত সপ্তাহে ঋণ ও ধার-দেনা করে দোকানে প্রায় ৫ লাখ টাকার কীটনাশক, সার ও বীজ তোলেন। কিন্তু ভোররাতে আগুনে তার দোকান ও গোডাউনসহ সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান জলিলুর রহমান মির্জা দুলাল জানান, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, হাজীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মাঈনুউদ্দিন গাজী অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত আল আমিনের মুদি দোকান, মুখলেছের সারের দোকান, মোবারক হোসেন পাটোয়ারীর মোবাইল ও কসমেটিকস এবং সুজনের কামারের দোকান সকলকেই নগদ দুই হাজার টাকা করে অর্থ প্রদান করেন। ক্ষতিগ্রস্তদের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিস ও সাংসদ মেজর অবঃ রফিকুল ইসলাম বীর উত্তমের পরামর্শে সরকারি সহযোগিতা করার বিষয়ে আশ্বস্ত করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *