হাজীগঞ্জে এমপির পক্ষে বিনামূল্যে ৪০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান

শাখাওয়াত হোসেন শামীম :

চাঁদপুর- ৫ হাজীগঞ্জ -শাহরাস্তি আসনের সাংসদ মেজর অবসরপ্রাপ্ত রফিকুল ইসলাম বীরউত্তমের পক্ষ থেকে ১২ টি ইউনিয়ন ও পৌরসভায় বিনামূল্যে ৪০টি অক্সিজেন সিলিন্ডার সরবরাহ কর্মসূচির উদ্বোধন করা হয়।

গতকাল ৯ আগষ্ট সোমবার বিকালে চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা প্রশাসনের মিলনায়তনে এই কর্মসূচীর উদ্বোধন করেন মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।

ওইসময় তিনি আমেরিকা থেকে টেলিকনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অন্তত ১০ /১৫ বেডের আইসিওর সংযোগ স্থাপন করার একটি প্রস্তাবনা চলছে। করোনাকালীন জনগণের সেবার কথা চিন্তা করে ৪০ টি অক্সিজেন সিলিন্ডার উপজেলার ৫ টি স্থান থেকে পরিচালনা করার পরামর্শ দেন।

হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের সভাপতিত্ব এবং বাকিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ প্রার্থী ও উন্নয়ন সমন্বয় কমিটির দপ্তর সম্পাদক হাবিবুর রহমান লিটনের সঞ্চলনায় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শোয়েব আহমেদ চিশতি, হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুনুর রশিদ, হাজীগঞ্জ উপজেলার উন্নয়ন কমিটির সমন্বয়ক ও জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটারিয়ান আহসান হাবিব অরুণ, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান হাজী জসিম উদ্দিন, হাজীগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ আহমেদ খসরু, ১১নং হাটিলা পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেন লিটু, হাজীগঞ্জ পৌর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুন্সী মোহাম্মদ মনির,জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি জাহিদুর রহমান জাহিদ, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বি।

শুরুতেই কোরআন তেলোয়াত করেন বড়কুল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মজিবুর রহমান। অক্সিজেন সেবার এমন মহতি উদ্যোগের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান আবদুল হাদী, মানিক হোসেন প্রধানীয়া, সফিকুর রহমান মীর, জলিলুর রহমান দুলাল মির্জা, রফিকুল ইসলাম মেলিটারী, গিয়াস উদ্দিন বাচ্চু, হাজীগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি সোহেল আলম বেপারি, ৯নং গন্ধব্যপুর ইউনিয়নের চেয়ারম্যান পদ প্রার্থী আবুল কাশেম, ৭নং বড়কুল পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান পদ প্রার্থী এম এ হাশেম, ইয়াছিন আরাফাত, ৪নং কালচোঁ ইউনিয়নের চেয়ারম্যান পদ প্রার্থী এসএম মানিক ও আনোয়ার হোসেন মজুমদার, ৫ নং সদর ইউনিয়নের চেয়ারম্যান পদ প্রার্থী ইউছুফ প্রধানীয়া সুমনসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

অক্সিজেন সিলিন্ডার সেবা কার্যক্রমের উদ্বোধন শেষে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫ টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়।

জানাযায়, বাকীগুলো পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নে প্রদান করা হয়।

উল্লেখ করোনা রোগীদের হাজীগঞ্জ উপজেলায় প্রায় ২০ টি স্বেচ্ছাসেবী সংগঠন এমন অক্সিজেন সেবা দিয়ে আসছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.