হাজীগঞ্জে দুইদিনে ৩টি ড্রেজার ধ্বংস, ১ লক্ষ টাকা জরিমানা

শাখাওয়াত হোসেন শামীম :
চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার ৪ নং কালচোঁ ও ২ নং বাকিলা ইউনিয়নে ৩টি ড্রেজার ধ্বংস করে দুই জনকে ৫০ হাজার টাকা করে ১ লক্ষ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত।
গত ২৬ আগষ্ট বৃহস্পতিবার ও ২৭ আগষ্ট শুক্রবার এই দুইদিনে ফসলী মাঠ থেকে ৩টি ড্রেজার ধ্বংস করে জরিমানা আদায় করা হয়েছে।
হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার এ দুইদিনে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ড্রেজার গুলো ধ্বংস করে জরিমানা আদায় করেছেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, বৃহস্পতিবার বিকেলে ৪ নং কালচোঁ ইউনিয়নে বাজনাখাল ও সৈয়দপুর গ্রামের ফসলী মাঠ থেকে দুইটি ড্রেজার ও শুক্রবার বিকালে ছয়ছিলা গ্রামে একটি ড্রেজার জব্দ করে দুই জনকে ৫০ হাজার টাকা করে ১ লাখ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।
হাজীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোমেনা আক্তার বলেন, বৃহস্পতিবার বিকেলে ৪ নং কালচোঁ ইউনিয়নের বাজনাখাল ও সৈয়দপুর গ্রামের ফসলী মাঠ থেকে দুইটি ড্রেজার গুলো ধ্বংস করা হয়েছে। তবে মালিক পক্ষকে না পাওয়ায় জরিমানা করা যায়নি, শুক্রবার বিকেলে ছয়ছিলা গ্রামের খোরশদ আলম ও দীঘই গ্রামে ১টি ড্রেজার ধ্বংস করে, জমির মালিক ও ড্রেজার মালিকে ৫০ হাজার করে ১ লক্ষ টাকা জরিমানা আদায় করেছি।
তিনি আরো জানান, হাজীগঞ্জ উপজেলায় ড্রেজার দিয়ে ফসিল জমি থেকে মাটি উত্তোলন নিষিদ্ধ। ফসলী জমি রক্ষায় আমাদের এমন অভিযান ধারাবাহিক ভাবে চলবে বলে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.