উৎসবের আমেজে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন

কিভাবে সৎ পথে থেকে সংগ্রাম করে দেশকে এগিয়ে নেয়া যায়, প্রধানমন্ত্রী তার একটি উজ্জ্বল দৃষ্টান্ত : জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ
: আশিক বিন রহিম :
প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর বিকালে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতেই জেলা শিল্পকলার আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।


অনুষ্ঠানে ছোট ছোট সোনামনিরা গান, নাচ, কবিতা আবৃত্তি এবং গীতিকাব্যের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার জীবন বৃত্তান্ত ফুটিয়ে তুললো।
সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে ও প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মবার্ষিকী উপলক্ষে কেক কাটার পূর্বে সংক্ষিপ্ত আলোচনা পর্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুরের জেলা প্রশাসক ও জেলা শিল্পকলাএকাডমীর সভাপতি অঞ্জনা খান মজলিশ।


তিনি তাঁর বক্তব্যে বলেন, আজকে এখানে আমরা একসাথে একত্রিত হয়েছি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মবার্ষিকী উপলক্ষে। অনুষ্ঠানে ছোট ছোট সোনামনিরা গান, নাচ, কবিতা আবৃত্তি এবং গীতিকাব্যের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার জীবন বৃত্তান্ত ফুটিয়ে তুললো। সেখানে কিভাবে আমাদের প্রধানমন্ত্রী জন্ম নেওয়ার পর আস্তে আস্তে বড় হয়েছেন, কিভাবে উচ্চ শিক্ষা লাভ করেছেন, কিভাবে রাজনীতিতে এসেছেন, কিভাবে সংগ্রাম করেছেন, ১/১১ কেমন কষ্ট পেয়েছেন, কিভাবে প্রধানমন্ত্রী হয়েছেন এবং বাংলাদেশকে আজকে কোথায় নিয়ে গেছেন । এই জিনিসগুলোই সকল শিশুদেরকে জানাতে হবে।
তিনি আরো বলেন, কিভাবে সৎ পথে, সংগ্রাম করে জীবনে প্রতিষ্ঠিত হওয়া যায় এবং একই সাথে দেশকে কিভাবে উন্নয়ন করে এগিয়ে নেয়া যায়, প্রধানমন্ত্রী আমাদের জন্যে তার একটি উজ্জ্বল দৃষ্টান্ত। মাননীয় প্রধানমন্ত্রীর জীবনটাকে যদি বিশ্লেষণ করা যায় তাহলে দেখবো জীবনব্যাপী একটি সংগ্রাম, যা তাঁর পিতা করেছিলো এদেশকে স্বাধীন করে দেয়ার জন্যে। ঠিক একইভাবে দেশকে সম্মানের সাথে দেশকে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করার জন্যে মাননীয় প্রধানমন্ত্রী একইভাবে সংগ্রাম করে যাচ্ছেন এবং স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করেছেন।
চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেন’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার), চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী প্রমুখ। অনুষ্ঠানে সঞ্চালনায় ছিলেন সাংবাদিক এম আর ইসলাম বাবু।
সংক্ষিপ্ত আলোচনা সভা ও জন্মদিন উপলক্ষে কেক কাটা শেষে শিশু একাডেমির আয়োজনে ‘শেখ হাসিনা বিশ্বজয়ী নন্দিত নেতা’ শিরোনামে চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
প্রতিযোগিতা ৩ বিভাগে বিভক্ত করা হয়। ক বিভাগের বিজয়ীরা হলেন, ১ম পৃথ্বিরাজ পাল, ২য় মহতাদি শাফী, ৩য় ইফতি আহমেদ, ৪র্থ মো. রাফসান বিন আলম, ৫ম প্রতিক পাল। খ বিভাগে ১ম নয়ন নাগ, ২য় সারা জাকির, ৩য় মো. আবদুল্লাহ আল রাফি, ৪র্থ জান্নাতুল মাইশা, ৫ম ইশরাত জাহান। গ বিভাগে ১ম জান্নাতুল মাওয়া, ২য় ইফনাতুন নুশাদী, ৩য় মাইনুল ইসলাম, ৪র্থ মো. ফরহাদ হোসেন, ৫ম সুরভী। এছাড়াও অংশগ্রহণ কারীদের মাঝেও বিশেষ পুরস্কার প্রদান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *