হাজীগঞ্জ পৌরসভার ১শ’ ১৪ কোটি ১৪ লাখ টাকার বাজেট

শাখাওয়াত হোসেন শামীম :
চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভার ২০২২-২৩ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল ৩০ জুন বৃহস্পতিবার দুপুরে পৌরসভা মিলনায়তনে কোন প্রকার বাড়তি কর আরোপ ছাড়াই ১’শ ১৪ কোটি ১৪ লাখ ২০ হাজার ২৫০ টাকার বাজেট ঘোষণা করেন পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল-আলম লিপন।
দ্বিতীয় মেয়াদে দ্বিতীয় বার চাঁদপুর জেলার ইতিহাসে এই প্রথম ১’শ ১৪ কোটি ১৪ লাখ ২০ হাজার ২৫০ টাকার বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল-আলম লিপন।
গত অর্থ বছর থেকে এবার প্রায় ৫০ কোটি টাকা বেশি বাজেট ধরা হয়েছে।
এবারের বাজেটে রাজস্ব বাজেটের আয় ধরা হয়েছে ২৭ কোটি ৯ লক্ষ ১ হাজার ২৫০ টাকা, ব্যয় ধরা হয়েছে ২৬ কোটি ২৭ লক্ষ ৫ হাজার টাকা । উদ্বৃত্ত রাখা হয়েছে ৮১ লক্ষ ৯৬ হাজার ২৫০ টাকা।
উন্নয়ন বাজেটে আয় ধরা হয়েছে ৮৭ কোটি ৫ লক্ষ ১৯ হাজার টাকা। ব্যয় ধরা হয়েছে ৮৩ কোটি ২৪ লক্ষ ৬৫ হাজার টাকা। উদ্বৃত্ত রাখা হয়েছে ৩ কোটি ৮০ লক্ষ ৫৪ হাজার টাকা। বাজেটে সর্বমোট আয় ধরা হয়েছে ১’শ ১৪ কোটি ১৪ লক্ষ ২০ হাজার ২৫০ টাকা।
ব্যয় ধরা হয়েছে ১’শ ৯ কোটি ৫১ লক্ষ ৭০ হাজার টাকা। বাজেটে সর্বমোট উদ্বৃত্ত রাখা হয়েছে ৪ কোটি ৬২ লক্ষ ৫০ হাজার ২৫০ টাকা।
জেলায় এই প্রথম বড় বাজেট ঘোষণার করেন মেয়র আসম মাহবুবুল আলম লিপন।
বাজেট অনুষ্ঠানে মেয়র প্রথমে জাতির জনক ও তাঁর পরিবারের গভীর প্রতি শ্রদ্ধা একাত্তরের বীর শহীদদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বাজেট অনুষ্ঠান শুরু করেন।
হাজীগঞ্জ পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইনামুল হাসানের সভাপতিত্বে ও বাজার পরিদর্শক সফিউল বাসার রুজমনের সঞ্চালনায় বাজেট অনুষ্ঠানে বক্তৃতা করেন পৌরসভার ১ নং প্যানেল মেয়র ও ৪ নং ওয়ার্ড কাউন্সিলর জাহিদুল আজহার আলম বেপারী, পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা মোঃ সফিকুর রহমান, পৌরসভার পানি বিদ্যুৎ শাখার প্রকৌশলী মাহবুব আলম।
বাজেট ঘোষণার পর সাংবাদিক ও সুধীজনের বিভিন্ন প্রশ্নের জবাব দেন মেয়র আসম মাহবুবুল আলম লিপন ও পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইনামুল হাসান। এই সময় সাংবাদিক ও সুধি সমাজের মধ্য বক্তব্য রাখেন সাংবাদিক খালেকুজ্জামান শামীম, হাবিবুর রহমান, মহিউদ্দিন আল আজাদ, কামরুজ্জামান টুটুল, এনায়েত মজুমদার, মনিরুজ্জামান বাবলু, সাইফুল ইসলাম সিপাত প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.