হাজীগঞ্জ পৌরসভায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস অনুষ্ঠান

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিলো বলে আজ আমরা গর্বিত বাঙালি : পৌর মেয়র আ স ম মাহমুব উল আলম লিপন
শাখাওয়াত হোসেন শামীম :
হাজীগঞ্জ পৌরসভার উদ্যোগে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে হাজীগঞ্জ পৌরসভা
বর্ণাঢ্য র‌্যালি, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মিলাদের আয়োজন করে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন পৌর মেয়র আ স ম মাহবুব উল আলম লিপন। সভাপতির বক্তব্য তিনি বলেন, আজ ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। এই মাসে তিনি জাতিকে মুক্তির স্বপ্ন দেখিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে ঐতিহাসিক ভাষণ দেন। এ মাসেই তিনি নিজেদের একটি স্বাধীন ভূখÐের জন্য স্বাধীনতার ঘোষণা দেন।
তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিলো বলে আজ আমরা বাঙ্গালী জাতি হিসেবে বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়াতে পেরেছি। আজ আমরা বাঙ্গালী জাতি হিসেবে গর্বিত হয়েছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ত্যাগের রাজনীতি করেছেন। ভোগের রাজনীতি তিঁনি করেননি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালী জাতির আদর্শের নাম, গর্বের নাম।
বৃহস্পতিবার সকালে পৌর ভবনে আলোচনা সভা,কেক কাটা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়।
বাজার পরিদর্শক খাজা সাফিউল বাসার রুজমন সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র জাহিদুল আজহার আলম বেপারি, আজাদ মজুমদার, পৌর কাউন্সিলর আলহাজ্ব কাজী কবির হোসেন, কাজী মনির হোসেন,সুমন তপাদর, বিল্লাল হোসেন, মাইনুদ্দিন মিয়াজী,মহসিন ফারুক বাদল, পৌরসভার সকল কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.