মডেল ইউনিয়ন গড়তে ৬নং বড়কুল পূর্ব ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী মজিবুর রহমান মজিব

শাখাওয়াত হোসেন শামীম :
আসন্ন ইউপি নির্বাচনে চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী সাবেক ছাত্রনেতা ও বর্তমান ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক, সমাজসেবক মজিবুর রহমান মজিব। আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেলে নৌকা প্রতীকের মাঝি হয়ে ওই পদে লড়তে চান তিনি। এরই মধ্যে দিন-রাত ইউনিয়নের প্রতিটি ভোটারের বাড়ি বাড়ি গিয়ে নির্বাচনি প্রচারণাও চালাচ্ছেন তিনি। স্থানীয়রা জানিয়েছেন, দলমত নির্বিশেষে ইউনিয়নের সাধারণ ভোটারদের মুখে সাবেক ছাত্রনেতা ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান মজিবের নাম উল্লেখযোগ্যভাবে শোনা যাচ্ছে। এ বারের নির্বাচনে ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়নে একাধিক প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করার কথা থাকলেও প্রচারণায় এগিয়ে মজিবুর রহমান মজিব। তারা জানান, প্রার্থীদের প্রতিদ্বন্দ্বিতার মধ্যে নৌকার মনোনয়নের শীর্ষে রয়েছেন সাবেক ছাত্রনেতা ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান মজিব।এ ছাড়া সাবেক ছাত্রনেতা ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান মজিব ৬ নং বড়কুল পূর্ব ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসাবে দীর্ঘদিন ধরে গরিব-দুঃখী মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। কাজেই সাধারণ জনগণ চেয়ারম্যান প্রার্থী মনোনয়নে তার মতো একজন সৎ, যোগ্য, ত্যাগী, গ্রহণযোগ্য ও দুর্নীতিমুক্ত ব্যক্তিকেই চেয়ারম্যান হিসাবে দেখত চায়। সাবেক ছাত্রনেতা ও ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো.মজিবুর রহমান মজিব হাজীগঞ্জের রাজপথ কাঁপানো নেতা। দলের জন্য রয়েছে তার পরিবারের কঠিন ত্যাগ। মজিবুর রহমান মজিব রাজপথে থেকে আন্দোলন সংগ্রাম করে গেছেন জোরালোভাবে।
মো. মজিবুর রহমান মজিব একজন মুজিব আদর্শের পরীক্ষিত সৈনিক, বেলচোঁ উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও হাজীগঞ্জ ডিগ্রি কলেজ ছাত্রলীগের নেতা ছিলেন এবং বর্তমান ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করছেন।
আওয়ামী লীগের রাজনীতিতে মো. মজিবুর রহমান মজিব এর পরিবার দুর্সময়ে নেতাকর্মীদের পাশে ছিলেন। এখনও আছে। তার বাবা স্বাধীনতার পর থেকে ৬নং বড়কুল পূর্ব ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের দির্ঘদিনের সভাপতি হিসেবে নেতৃত্ব দিয়ে আসছেন। নেতাকর্মীরা যখনি যে বিপদে পড়েছে তার বাবা তাদের পাশে ছিলেন সবসময়।
৬ নং বড়কুল পূর্ব ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী মো. মজিবুর রহমান মজিব বলেন, যতোদিন বেঁচি থাকবো মুক্তিযুদ্ধের জীবন্ত কিংবদন্তী, মহান মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার, সাবেক সফল স্বরাষ্ট্রমন্ত্রী, নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য,মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম এমপির দিকে নির্দেশনায় ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়নের উন্নয়ণে নিজেকে সবসময় নিয়োজিত রাখবো।
৬ নং বড়কুল পূর্ব ইউনিয়নবাসীর উদ্দেশে নৌকার মনোনয়ন প্রত্যাশী মো. মজিবুর রহমান মজিব বলেন, আমি আপনাদের দোয়া এবং ভালোবাসা চাই। আমি যদি চেয়ারম্যান নির্বাচিত হতে পাড়ি, আমি চব্বিশ ঘন্টা আপনাদের পাশে থাকবো। আমাকে ঢাকায় গিয়ে খুঁজতে হবে না। সবসময় আমাকে আপনাদের পাশে পাবেন।
তিনি জানান, দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত আমি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নে অংশীদার হতে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হলে দীর্ঘদিনের অবহেলিত ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়নকে একটি আধুনিক মডেল ইউনিয়নে রূপান্তরের চেষ্টা চালিয়ে যাব।
আমি শতভাগ আশাবাদী। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা, বিশ্ব-মানবতার মা, সফল রাষ্ট্রনায়ক, দেশরত্ন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়ন আওয়ামীলীগের দলীয় চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়ে জনগণের সেবা করার সুযোগ দিবেন। আর এ সুযোগটি শতভাগ ইতিবাচকভাবে কাজে লাগিয়ে ইউনিয়নের সার্বিক উন্নয়নে নিজেকে উৎসর্গ করে দেয়ার অঙ্গীকার ও প্রত্যয় ব্যাক্ত করেন তিনি।
তিনি আরো জানান, মাননীয় এমপি স্যারের নেতৃত্বে আমি এই ইউনিয়নের জনগণকে সাথে নিয়ে ব্যাপক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছি । এ ছাড়াও করোনাকালীন এই সময়ে সরকারি সহায়তা প্রদানসহ আমি সরকারি ও ব্যক্তিগত অর্থায়নে, মাস্ক বিতরণ, হাত ধৌয়ার জন্য হ্যান্ড সেনেটারী এবং সচেতনামূলক কর্মকান্ড পরিচালনাসহ নিজস্ব অর্থায়নে কর্মহীন মানুষের মাঝে নগদ টাকা ও খাদ্য সহায়তা দিয়েছি।
করোনা মহামারী দুর্যোগ মোকাবেলায় আমি আমার নিজ ইউনিয়ন ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়নের তিন হাজার মানুষের মাঝে খাদ্য সহায়তা সহ বিভিন্ন সামাজিক অবকাঠামো উন্নয়ন করেছি । সেবা প্রদান করতে গিয়ে আমি করোনায় আক্রান্ত হয়েছি।
চিকিৎসা সেবা গ্রহণ করার পর পরীক্ষায় নেগেটিভ ফলাফল আশায় আবার ছুটে আসি জনগনের সেবায় নিজেকে নিয়োজিত করার জন্য ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়ন বাসীর কাছে। আমি দল মত নির্বিশেষে সবাইকে এক চোখে দেখেছি বলে জানান তিনি।
তিনি আরো জানান, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাংসদ মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তমের হাতকে শক্তিশালী করতে ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়নের উন্নয়ন ধারা অব্যহত রাখতে দলীয় মনোনয়ন নৌকা প্রতীক নিয়ে আসন্ন ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহন করে জনগনের সেবা করতে চাই। আমি আমার ইউনিয়নে দলীয় মনোনয়ন পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হলে শেখ হাসিনার স্বপ্ন গ্রামকে শহরে পরিণত করতে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একজন নিরলস প্রার্থী হিসাবে সকলের সহযোগীতা ও দোয়া কামনা করছি।
আমি মানবিকতার দৃষ্টিকে প্রসারিত করে, সবার হাতে হাত রেখে ঐক্যবদ্ধ হয়ে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ছোঁয়ায় ইউনিয়নকে মডেল ইউনিয়ন গঠন করার স্বপ্ন বাস্তবায়ন করতে চাই।
তিনি বলেন, নিপীড়িত,সুবিধাবঞ্চিত মানুষের কল্যানে নিজকে নিয়োজিত রাখবো, এলাকার সকল সমস্যা সমাধানে গুরুত্বপুর্ন ভূমিকা রাখতে পারবো, ইনশাআল্লাহ। তিনি বলেন, চেয়ারম্যান পদে নির্বাচন করার ইচ্ছে নিয়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন গ্রামের ঘরে ঘরে গিয়ে জনগণের সঙ্গে মতবিনিময় করছি। আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়ন পেয়ে চেয়ারম্যান পদের নির্বাচিত হলে মাদক ও সন্ত্রাসমুক্ত ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়ন উপহার দেব এলাকাবাসীকে। আমি এলাকার জনগণের সুখে দুঃখের সাথী হিসেবে দীর্ঘ দিন ধরে কাজ করে যাচ্ছি। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমি নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী।
তিনি আরো বলেন, উন্নয়নই আমার মূল লক্ষ্য। আমি নির্বাচিত হলে অসহায় মানুষের পাশে থেকে তাদের কল্যাণে কাজ করব। দুর্নীতি, মাদক, সন্ত্রাসসহ সব অন্যায় অনিয়মের বিরুদ্ধে ইউনিয়নের সবাইকে সঙ্গে নিয়ে আন্দোলন গড়ে তুলব।
৬ নং বড়কুল পূর্ব ইউনিয়নের নৌকার মনোনয়ন প্রত্যাশী মো. মজিবুর রহমান মজিব জানান, জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ শেখ হাসিনার ভিশন ২০৪০ বাস্তবায়ন এবং গ্রাম হবে শহর এরই আলোকে আগামীতে ইউনিয়ন পর্যায়ে ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে নতুনদের সুযোগ সৃষ্টি করে দিতে হবে। নতুনরা যদি নৌকার মনোনয়ন পায় তাহলে দল গতিশীল হবে, ইউনিয়ন পর্যায়ে উন্নয়ণের ছোয়া লাগবে। নতুন নেতৃত্ব সৃষ্টি হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি গ্রাম হবে, শহর এ গ্রামকে শহর করতে হলে নবীনদের সুযোগ সৃষ্টি করতে হবে। আমার পরিবার
আওয়ামী রাজনীতির সাথে সম্পৃক্ততা রয়েছে। আমার বাবা মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। আমার পরিবারের অনেক সদস্য রয়েছেন যারা মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছে।
তিনি বলেন, ৬ নং বড়কুল পূর্ব ইউনিয়নে আমি নৌকার মনোনয়ন প্রত্যাশী। চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে আমি খুবই আশাবাদী। তারই আলোকে এলাকার বিভিন্ন বাড়ীতে বাড়ীতে গণসংযোগ করে আসছি।
আসন্ন ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন চাইব-ইনশাআল্লাহ দল আমার কর্মকাণ্ড দেখে অবশ্যই আমাকে নৌকার মনোনয়নপত্র প্রদান করবেন বলে আমি বিশ্বাস করি।

শেয়ার করুন

Leave a Reply