ঈদে যাত্রীবাহী লঞ্চ চলবে

নিজস্ব প্রতিবেদক :
১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল পর্যন্ত অর্ধেক যাত্রী নিয়ে সারাদেশে লঞ্চ চলাচল করবে। আগামী ২৩ জুলাই সকাল হতে ৫ আগস্ট রাত পর্যন্ত অভ্যন্তরীণ নৌপথে সকল ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে।
১৩ জুলাই মঙ্গলবার বাংলাদেশ অভ্যণÍরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের নৌনিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিচালক মুহাম্মদ রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, পবিত্র ঈদুল আজহা উদ্যাপন, জনসাধারণের যাতায়াত, ঈদ পূর্ববর্তী ব্যবসা-বাণিজ্য পরিচালনা, দেশের আর্থ-সামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে সরকারের মন্ত্রিপরিষদ বিভাগের জারিকৃত বিধি-নিষেধ১৪ জুলাই মধ্যরাত হতে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত শিথিল করে প্রজ্ঞাপন জারি করেছে। ওই প্রজ্ঞাপনের আলোকে ১৪ জুলাই মধ্য রাত ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে এবং প্রত্যেক যাত্রীসহ সংশ্লিষ্ট সকলকে মাস্ক পরিধান ও সকল স্বাস্থ্যবিধি মেনে নৌযান পরিচালনার জন্য সংশ্লিষ্টদেরকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।
এতে উল্লেখ করা হয়, করোনা ভাইরাসজনিত রোগ সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে ২৩ জুলাই সকাল ৬টা হতে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত সারাদেশের সড়ক, রেল ও নৌপথে গণপরিবহন ও সকল প্রকার যানবাহন বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। সে অনুযায়ী আগামী ২৩ জুলাই সকাল ৬টা হতে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত অভ্যন্তরীণ নৌপথে সকল ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ থাকবে।

 

শেয়ার করুন

Leave a Reply