ঐতিহাসিক মুজিবনগর দিবসে জেলা প্রশাসনের আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক :
ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে চাঁদপুর জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকালে চাঁদপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধাার সাথে স্মরণ করে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, তাঁদের নেতৃত্বে ও আত্মত্যাগে আমাদের এই স্বাধীনতা। আপনারা জানেন ১০ এপ্রিল মুজিবনগর সরকার গঠন করা হয়েছিলো, ১৭ এপ্রিল আনুষ্ঠানিকভাবে সে কাজটি শুরু করে। এই আনুষ্ঠানিক শপথ গ্রহণের মাধ্যমে আমাদের স্বাধীনতা সংগ্রামের পরিচালনার সমন্বিতভাবে গঠন করা সম্ভব হয়। বহির্বিশ্বে বাংলাদেশ নামক একটি দেশ, দেশের আইনানুগ ও সরকার আছে সেটি প্রচারিত হয়।
জেলা প্রশাসক আরো বলেন, এইদিনে সরকারে পক্ষ থেকে অস্থায়ী রাষ্ট্রপতি প্রথম জাতীয় পতাকা উত্তোলন করেন। পতাকা উত্তোলন শেষে আকাশবাণীতে প্রচার হওয়া প্রধানমন্ত্রীর বক্তব্যের মাধ্যমে সবাই জানতে পারে বাংলাদেশের সরকার গঠন হয়েছে। এর মাধ্যমে বাংলাদেশের আপামর জনতা মুক্তিযুদ্ধে স্বতঃস্ফূর্তভাবে ঝাঁপিয়ে পড়ে এবং দেশটি তাঁদের নেতৃত্বে স্বাধীন হয়। তাদের প্রতি আমাদের কৃতজ্ঞতার শেষ নেই। তাদের জন্যে আমরা এই সুন্দর একটি স্বাধীন দেশ পেয়েছি। ১৭ এপ্রিল আমাদের জন্যে অনেক গুরুত্বপূর্ণ একটি দিন। মুজিবনগর সরকার আমাদের দেশের জন্যে যা করেছিলো তা আমাদের সবার তুলে ধরতে হবে
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইমতিয়াজ হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) সুদীপ্ত রায়, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, সিভিল সার্জন ডা. শাহাদাৎ হোসেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সাবেক জেলা কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এম এ ওয়াদুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি মো. গিয়াস উদ্দিন মিলন প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply