চাঁদপুরের কৃতি সন্তান জয়নাল আবেদীন মজুমদার ৭ম বারের মতো সিআইপি মনোনীত

নিজস্ব প্রতিবেদক :

এবিসি ফুটওয়্যার ইন্ডাষ্ট্রিজ লি: এর ব্যবস্থাপনা পরিচালক, দেশের বিশিষ্ট ব্যবসায়ী, চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার কৃতি সন্তান জয়নাল আবেদীন মজুমদার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক ৭ম বারের মতো সিআইপি হিসাবে মনোনীত।
প্রধান অতিথি বানিজ্য মন্ত্রণালয়ের মাননীয় প্রতি মন্ত্রী আহসানুল ইসলাম টিটু, জয়নাল আবেদীন মজুমদার, ব্যবস্থাপনা পরিচালক এবিসি ফুটওয়্যার ইন্ডাষ্ট্রিজ লি: কে সিআইপি (রপ্তানী)-২০২২ হিসাবে এ সম্মানীয় কার্ডটি হস্তান্তর করেন ।
দেশের রপ্তানী বানিজ্যে ( চামড়াজাত দ্রব্য) বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের  বানিজ্য মন্ত্রনালয়ের অধীন রপ্তানী উন্নয়ন ব্যুরো কর্তৃক জয়নাল আবেদীন মজুমদার, ব্যবস্থাপনা পরিচালক এবিসি ফুটওয়্যার ইন্ডাষ্ট্রিজ লি: কে সিআইপি (রপ্তানী)-২০২২ হিসাবে ৭ম বারের মতো মনোনীত করেছেন। এর আগেও তিনি ২০১৩ থেকে ২০১৬ সাল পর্যন্ত টানা ৪বারসহ ৬বার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক সিআইপি হিসাবে মনোনীত হয়েছিলেন।
অদ্য ০৯ই মে ২০২৪ তারিখে রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন হোটেলে এক অনুষ্ঠানে প্রধান অতিথি বানিজ্য মন্ত্রণালয়ের মাননীয় প্রতি মন্ত্রী আহসানুল ইসলাম টিটু জয়নাল আবেদীন মজুমদার, ব্যবস্থাপনা পরিচালক এবিসি ফুটওয়্যার ইন্ডাষ্ট্রিজ লি: কে সিআইপি (রপ্তানী)-২০২২ হিসাবে এ সম্মানীয় কার্ডটি হস্তান্তর করেন।
এছাড়াও রপ্তানী বানিজ্যে (  চামড়াজাত দ্রব্য) বিশেষ অবদানের জন্য জয়নাল আবেদীন মজুমদারের প্রতিষ্ঠিত  প্রতিষ্ঠান এবিসি ফুটওয়্যার ইন্ডাষ্ট্রিজ লি: ২০১২-২০১৩,২০১৪-২০১৫ এবং ২০১৭-২০১৮ থেকে ২০২০-২০২১ টানা ৪বারসহ মোট ৬বার রাষ্ট্রীয় পুরস্কার রপ্তানী ট্রফি অর্জন করেন।
দেশ ও বিশ্ব পরিমন্ডলে নানা প্রতিকুলতা সত্বেও রপ্তানীতে পূর্বেও ধারাবাহিকতা বজায় রেখে প্রতিষ্ঠানটি ৭ম বারের  মতো ২০২১-২০২২ অর্থ বছরেও রপ্তানী ট্রফির জন্য মনোনীত হযেছে।
এছাড়াও উনার  অপর আরেকটি প্রতিষ্ঠান  বিবিজে লেদার গুডস লি: ২০১৬-২০১৭, ২০১৭-২০১৮ এবং ২০১৮-২০১৯ সালে অর্থ বছরের রপ্তানীতে ( চামড়াজাত দ্রব্য) রাষ্ট্রীয় পুরস্কার রপ্তানী ট্রফি অর্জন করেন।
এখানে উল্লেখ্য যে, জয়নাল আবেদীন মজুমদার দেশের শীর্ষ ব্যবসায়ীক সংগঠন এবিসিসিআই এর স্ট্যান্ডিং কমিটি অন হাইড এন্ড স্কিন, লেদার এন্ড লেদার গুডস এন্ড আর্টিফিসিয়াল লেদার কমিটির ২০২১-২০২৩ সালের জন্য ১ম কো-চেয়ারম্যান নির্বাচিত হন।
এছাড়াও তিনি বাংলাদেশ ফিনিশড লেদার, লেদার গুডস এন্ড ফুটওয়্যার এক্সপোর্টারস এসোসিয়েশন এর ২০২২-২০২৩ সালের জন্য কার্যনির্বাহী কমিটির সদস্য নির্বাচিত হন।
চামড়াখাত ও রপ্তানী বানিজ্যে ভূমিকা ছাড়াও দেশের শিক্ষা ব্যবস্থাতেও রয়েছে তার বিশেষ অবদান। নিজ গ্রাম সিহির চৌ তে গড়ে তুলেন প্রাথমিক বিদ্যালয়।বর্তমানে তিনি সিহির চৌ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হিসাবে শিক্ষাক্ষেত্রে তার দায়িত্ব পালন করছেন। শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য চাঁদপুর জেলা প্রশাসক কর্তৃক ২০১৯ সাল এবং ২০২২ সালে তিনি জেলার শ্রেষ্ট বিদ্যোৎসাহী মনোনীত হন।
জাতির জনক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর চতুর্থ শিল্প বিপ্লবের পরিকল্পনা বাস্তবায়নের ধারাবহিকতায় জনাব জয়নাল আবেদীন মজুমদার কর্তর্ক প্রতিষ্ঠিত প্রতিস্ঠান সমুহে মানব সম্পদ উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধিও লক্ষ্যে, ব্যবস্থাপনার মধ্য পর্যায অর্থাৎ যুগোপযোগী মিডলেভেব ম্যানেজমেন্ট নির্মানের জন্য তার প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা ও শ্রমিকদের নিযমিত প্রশিক্ষনের মাধ্যমে বিভিন্ন কর্মশালার আযোজন করেন। এসকল কর্মশালা তিনি নিজে এবং দেশী-বিদেশী প্রমিক্ষক দ্ধারা পরিচারনা করেন।এভাবে আমাদের দেশের উৎপাদন ক্ষেত্রে দূর্বল মিডলেভেল ম্যানেজমেন্টকে দক্ষ ও যোগ্যতর করে শক্তিশালী শ্রমব্যবস্থা নির্মানে অক্লান্ত পরিশ্রম করে চলেছেন।
তার সুদুর প্রসারী কর্মপরিকল্পনা দেশ ও দেশের শিক্ষাএবং অর্থনৈতিক উন্নয়নের ধারাকে শক্তিশালী করতে ভূমিকা রাখছে এবং ভবিষ্যতেও রাখবে।
জয়নাল আবেদীন মজুমদার তাঁর এ প্রাপ্তিতে এক প্রতিক্রিয়ায বলেন ,চার দশকেরও বেশি সময় ধরে চামড়াজাত শিল্পের সাথে জড়িত রয়েছি, সফলতাও পেয়েছি। জীবনে এতোটুকু আসার পেছনে ছিলো নিজের একটা পরিকল্পিত স্বপ্ন এবং কঠিন পরিশ্রম। ব্যবসা বাণিজ্যে প্রসারের বা সাফল্য পেতে হলে আপনাকে আন্তরিকতার সাথে কাজ করতে হবে, দেশপ্রেম থাকতে হবে। শিক্ষা প্রশিক্ষন এসবকে প্রধান্য দিতে হবে। দক্ষ জনগোষ্ঠী গড়ে তোলাতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভীষন -২০৪১ তথা উন্নত দেশে বাংলাদেশকে নিতে হলে আমাদের কথা কম বলে কাজ করতে হবে। আর এটি খুব সম্ভব,যদি আমরা সঠিক ভাবে কাজ করি।

শেয়ার করুন