মতলব উত্তর উপজেলায় মোহাম্মদ মানিক, দক্ষিণে সিরাজুল মোস্তফা বিজয়ী

প্রথম ধাপে চাঁদপুরের দুই উপজেলার ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে সম্পন্ন
কামরুজ্জামান হারুন/শেখ ওমর ফারুক :
চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে দোয়াত কলম প্রতীকে ১৬ হাজার ৯১০ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সাবেক উপজেলা চেয়ারম্যান সিরাজুল মোস্তফা তালুকদার।
তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক ইউপি চেয়ারম্যান এবং খাদেরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মনজুর হোসেন রিপন (আনারস) পেয়েছেন ১৬ হাজার ১১৬ ভোট এবং বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ (ঘোড়া) পেয়েছেন ১৩ হাজার ৩৬১ ভোট।
ঘোষিত ফলাফল অনুযায়ী, এ উপজেলায় মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ফুটবল প্রতীকে ২৩ হাজার ২৪৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সাবেক ভাইস চেয়ারম্যান আছমা আক্তার আঁখি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শিলা মনি (হাঁস) পেয়েছেন ২৩ হাজার ২২ ভোট। আর ভাইস চেয়ারম্যান পদে আগেই বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন শওকত আলী দেওয়ান।
বুধবার (৮ মে) রাত সাড়ে ৮টার দিকে এ ফলাফল ঘোষণা করেন সহকারী প্রিসাইডিং অফিসার ও মতলব দক্ষিণ উপজেলা নির্বাচন কর্মকর্তা আবু জাহের ভূঁইয়া।
এ উপজেলা নির্বাচনে ৫৮টি ভোট কেন্দ্রে মোট ভোটার ১ লাখ ৯৭ হাজার ২৬ জন। এর মধ্যে ভোট দিয়েছেন ৪৬ হাজার ৪৯৫ জন। ভোটে হার ২৩.৬০ শতাংশ।
এদিকে মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে ৯৯টি কেন্দ্রে ঘোড়া প্রতীকে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ মানিক দর্জি ৩৩ হাজার ৭৭৩ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী গাজী মুক্তার হোসেন (আনারস) পেয়েছেন ১৭ হাজার ১৩৯ ভোট এবং বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস কাপ-পিরিচ প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৩৮ ভোট।
এ উপজেলায় টিউবয়েল ভাইস চেয়ারম্যান রিয়াজুল হাসান রিয়াজ এবং মহিলা ভাইস চেয়ারম্যান বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন লাভলী চৌধুরী।
নির্বাচন অফিস জানায়, এ উপজেলায় ২ লাখ ৭৭ হাজার ৮২৫ জন ভোটারের মধ্যে ভোট দিয়েছেন ৬৬ হাজার ৯৮ জন। প্রদত্ত ভোটের হার ২৩.৭৯ শতাংশ। এর মধ্যে বাতিল হয়েছে ১৪৮টি ভোট।
উল্লেখ্য, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে গতকাল চাঁদপুরের মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ হয় সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। বৈরি আবহাওয়াসহ নানা কারণে ভোটার উপস্থিতি কিছুটা কম হলেও ভোটের পরিবেশ ছিল শান্তিপূর্ণ। মতলব উত্তর উপজেলায় ১ টি পৌরসভা ও ১৪টি ইউনিয়নে কেন্দ্রে রয়েছে ৯৯টি। নির্বাচনকে সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে চাঁদপুর জেলা প্রশাসনসহ সংশ্লিষ্টরা ছিলেন অত্যন্ত কঠোর। মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনের আইনশৃঙ্খলা রক্ষায় আনসার, র‌্যাব, বিজিবি, পুলিশ, নির্বাহী ম্যাজিস্ট্রেট, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, স্ট্রাইকিং ফোর্স কাজ করে।
চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন বলেন, সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করার জন্য সকল ব্যবস্থা গ্রহণ করা হয়। ফলে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।
শেয়ার করুন