চাঁদপুরে সাংবাদিকদের কল্যাণে ও সময়ের চাহিদায় জেলা সাংবাদিক ক্লাবের খুবই প্রয়োজন ছিলো : ওচমান গনি পাটওয়ারী

নিজস্ব প্রতিবেদক :

চাঁদপুর জেলা পরিষদের টানা দ্বিতীয়বারের মতো নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী বলেছেন, সময়ের চাহিদায় চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবটি গঠিত হওয়ায় আমি খুব খুশি। এটা স্পষ্ট যে, মফস্বল সাংবাদিকদের কল্যাণে নেতৃত্ব দেয়ার জন্য জেলায় এমন একটি সাংবাদিক সংগঠনের খুবই প্রয়োজন ছিলো। দেরিতে হলেও সংগঠনটি গঠিত হওয়ায় মাঠ পর্যায়ের সাংবাদিকদের দাবী আদায় ও সম্মান বৃদ্ধিতে সহায়ক হবে। ২৬ ডিসেম্বর সোমবার দুপুরে জেলা পরিষদের হল রুমে চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দসহ সদস্যদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ওচমান গণি পাটওয়ারী আরও বলেন,আপনারা হলেন জাতির বিবেক,আপনাদের যে কোন প্রয়োজনে জেলা পরিষদ পাশে থাকবে। মফস্বল সাংবাদিকদের দাবীর প্রেক্ষিতে গঠিত চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবে আমার পূর্ণ সমর্থন থাকবে, সহযোগিতা থাকবে। তবে কোন ব্যক্তির অসৎ স্বার্থকে চরিতার্থ করার জন্য যেন এই সংগঠনের সহযোদ্ধারা জড়িত না হয় সে দিকে খেয়াল রাখার অনুরোধ রইলো । তিনি বলেন, আপনাদের প্রধান লক্ষ্য ও উদ্দেশ্য যেমন আপনাদের বৃহৎ পরিসর কল্যাণ, তেমনি মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ এবং তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার এখনের স্মার্ট বাংলাদেশ গড়তে আপনাদের সর্বাত্মক সহযোগিতা প্রয়োজন। আপনারা অবশ্যই সে লক্ষ্যকেও সামনে রেখে এগিয়ে যাবেন। তিনি বলেন, সাংবাদিকরা কখনোই আমার দূরের কেউ না। আমার সাথে সাংবাদিক পরিবারের দীর্ঘ বছরের সম্পর্ক এবং এই সম্পর্ক সবসময়ই থাকবে। আপনাদের লিখনী এবং পরামর্শ সমাজ ও রাষ্ট্রযন্ত্রের চোখ খুলে দেয়। স্বচ্ছ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মূল্যায়ন সর্বত্র- একথা আপনাদের মনে রাখতে হবে।
চাঁদপুর জেলা সাংবাদিক ক্লাবের সভাপতি আব্দুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেনের সঞ্চালনায় মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সিনিয়র সহ-সভাপতি শাহাদাত হোসেন শান্ত, কার্য নির্বাহী কমিটির অন্যতম সদস্য ইকবাল হোসেন পাটোয়ারী, সহ-সভাপতি মোঃ মহিউদ্দিন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন ডালিম, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ লতিফ, সাংগঠনিক সম্পাদক কে.এম. মাসুদ, এনায়েত মজুমদার, প্রচার সম্পাদক শ্যামল সরকার, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অমরেশ দত্ত জয়, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আশিক বিন রহিম, মহিলা সম্পাদিকা সাবিত্রী রানী ঘোষ, আন্তর্জাতিক সম্পাদক নূর মোহাম্মদ খান, কার্য নির্বাহী সদস্য ইফতেখার আলম মাসুম, জাহাঙ্গীর হোসেন, মহিউদ্দিন আল আজাদ, মোঃ হাসানুজ্জামান, আলমগীর হোসেন, মনির হোসেন প্রমুখ।
এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা সাংবাদিক ক্লাবের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম বাবু, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম রাজু, আইন বিষয়ক সম্পাদক সায়েদ ছালাম, লাইব্রেরিয়ান সম্পাদক মনির হোসেন, সাংস্কৃতিক সম্পাদক সাইদ হোসেন অপু চৌধুরী, কার্য নির্বাহী সদস্য আনিসুর রহমান সুজন, এম.এম. কামাল, শাহ আলম খান, মোঃ জাবেদ হোসেন, সাধারন সদস্য মাওলানা সাইফুল্লাহ, মোঃ মাসুদুর রহমান, মোঃ আরিফুল ইসলাম প্রমুখ।

পরে জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী ফুলেল শুভেচ্ছায় জেলা সাংবাদিক ক্লাবের নেতৃবৃন্দকে বরণ করে নিয়ে সকলের সাথে মধ্যাহ্নভোজে অংশ নেন।

শেয়ার করুন