চাঁদপুরে ২০২ জন রোগীকে ১ কোটি ১ লাখ প্রদান

অসুস্থ ব্যাক্তিদের সহযোগিতায় করায় মাননীয় প্রধানমন্ত্রীকে অন্তর থেকে কৃতজ্ঞতা জানাই : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
: নিজস্ব প্রতিবেদক :
সমাজকল্যাণ মন্ত্রনালয়ের ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়া রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় ২০২ জন রোগীকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে ১ কোটি ১ লাখ টাকা অনুদানের চেক বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
শনিবার (৪ সেপ্টেম্বর) বিকালে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে এ চেক বিতরণের আয়োজন করা হয়। চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।
তিনি বক্তব্যে বলেন, সমাজ সেবা মন্ত্রণালয় থেকে বিভিন্ন রোগে আক্রান্তদের মাঝে অর্থ সহায়তা দেওয়া হচ্ছে। ২০১৩/১৪ অর্থবছর থেকে এ অর্থ বরাদ্ধ দেওয়া শুরু হয়। আজকে চাঁদপুরে ২০২ জন রোগীর মাঝে ৫০ হাজার টাকা করে চেক দেওয়া হচ্ছে। আশাকরি, যাদেরকে দেওয়া হচ্ছে তাদের চিকিৎসায় এই টাকাটি ব্যায় হবে। তার চাইতে বড় জিনিস হচ্ছে আমরা সবাই মিলে দোয়া করি, যেন এ রোগ থেকে সকলে সুস্থ হয়ে ওঠে।
শিক্ষামন্ত্রী আরো বলেন, এ আর্থিক সহায়তা এরোগ গুলোর চিকিৎসায় পুরোপুরি যথেষ্ট নয়। তারপরও সরকারে পক্ষ থেকে এ সহায়তা হয়তো সামন্য, কিন্তু তা সামন্য হলেও অসুস্থ ব্যক্তিদের সহযোগিতায় কাজে লাগবে। এধরেনের উদ্যোগের জন্যে আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অন্তর থেকে কৃতজ্ঞতা জানাই।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।
দৈনিক সুদীপ্ত চাঁদপুরের ভারপ্রাপ্ত সম্পাদক এমআর ইসলাম বাবু’র সঞ্চালনায় চেক বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক রজত শুভ্র সরকার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনচাঁদপুরের পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার), সিভিল সার্জেন ডা. মো. সাখাওয়াত উল্লাহ ও পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান।
উপস্থিত ছিলেন চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইমতিয়াজ হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, জেলা পিপি অ্যাড. রনজিত রায় চৌধুরী, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক মিয়া ফিরোজ আহমেদ, সমাজ সেবা অফিসার (রেজি.) মো. মনিরুল ইসলাম প্রমূখ।

শেয়ার করুন

Leave a Reply