চাঁদপুরে ৮ গৃহহীন পরিবার পেল পুলিশের ঘর

অভিজিত রায় :
মুজিববর্ষ উপলক্ষে জেলা পুলিশের সহযোগিতায় নির্মিত উপহার হিসেবে চাঁদপুরের ৮ উপজেলায় ৮টি গৃহহীন হত দরিদ্র পরিবার পেয়েছে জমিসহ ঘর।
রোবববার (১০ এপ্রিল) সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে সারা দেশে ভার্চুয়ালি সরাসরি যুক্ত হয়ে এসব ঘর হস্তান্তর প্রক্রিয়া উদ্বোধন করেন। একই সময় চাঁদপুর জেলার প্রতিটি থানায় স্থাপিত পুলিশ, নারী, শিশু, বয়ষ্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক উদ্ধোধন করেন তিনি।
উক্ত উদ্বোধন অনুষ্ঠানে চাঁদপুর জেলার পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ সহ চাঁদপুর জেলার প্রতিটি থানা ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।
এদিকে চাঁদপুর সদর মডেল থানা মিলনায়তনে স্থানীয় পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, জনপ্রতিনিধি, কমিউনিটি পুলিশসহ সাংবাদিকগণ এই ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেন এবং দোয়া অনুষ্ঠানে অংশ গ্রহন করেন।
চাঁদপুর জেলা পুলিশের মিডিয়া সেল থেকে জানানো হয়, পুলিশের সহযোগিতায় চাঁদপুরের ৮ উপজেলা ১টি করে ভূমি ও আশ্রয়হীনদের মাঝে প্রায় ৩ শতক ভূমিসহ ৮টি ঘরের চাবি প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনের পর পরই হস্তান্তর করা হয়। প্রতিটি ঘর দুই শতক ভূমির উপর নির্মাণ করা হয়েছে, যার মধ্যে দুটি বেড একটি ডাইনিং ও একটি বারান্দা রয়েছে। টিন সেট দালান গুলো দেখতে দৃষ্টিনন্দন। মুজিববর্ষ উপলক্ষে অসহায় গৃহহীন মানুষদের ঘর উপহার দিতে পেরে চাঁদপুর জেলা পুলিশ নিজেদের গর্বিত মনে করছে।
চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আব্দুর রশিদ বলেন, চাঁদপুর সদরের যে ঘরটি দেয়া হয়েছে, তা নির্মাণ করা হয়েছে মৈশাদী ইউনিয়নের শেখেরহাট নামক স্থানে। প্রধানমন্ত্রীর উদ্বোধন শেষে এই ঘরটি মৃত-সাত্তার দর্জির ছেলে ইউনুস দর্জির নিকট চাবি হস্তান্তর করা হয়েছে। গৃহহীন ইউনুস দর্জি ঘরটি পেয়ে অত্যন্ত খুশি।

শেয়ার করুন

Leave a Reply