চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে আ.লীগের মনোনয়ন পেলেন ইউসুফ গাজী

চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :
চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি, চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান আলহাজ্ব ইউসুফ গাজী।
শনিবার (১০ সেপ্টেম্বর) অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথ সভায় তাকে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত হয়।
আওয়ামী লীগ সভাপতি ও মনোনয়ন বোর্ডের প্রধান শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে শনিবার বিকালে মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়।
মনোনয়নপ্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন ইউসুফ গাজী নিজেই। তিনি বলেন, রাত সাড়ে ৯টার দিকে দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়টি সম্পর্কে আমি মোটামুটি নিশ্চিত হয়েছি।
উল্লেখ্য, চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছেন বর্তমান জেলা পরিষদ প্রশাসক ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গনি পাটওয়ারীসহ বেশ কয়েকজন নেতা।
এর আগে জেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমমিন (ইসি)। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৫ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। আর ভোটগ্রহণ ১৭ অক্টোবর।
২০০০ সালে তৎকালীন সরকার নতুন করে জেলা পরিষদ আইন প্রণয়ন করে। এরপর জোট সরকারের আমলে এনিয়ে কোনো উদ্যোগ নেওয়া হয়নি। পরে ২০০৯ সালে আওয়ামীলীগ সরকার পুনরায় ক্ষমতায় আসার পর ২০১১ সালে প্রশাসক নিয়োগ দিয়ে জেলা পরিষদ পরিচালনা করে। এরপর প্রথমবারের মতো স্থানীয় এই সরকারে নির্বাচন হয় ২০১৬ সালের ২৯ ডিসেম্বর। সেসময় ৬১টি জেলায় (তিন পার্বত্য জেলা বাদে) নির্বাচন হয়েছিল। ওই নির্বাচনে চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে জয়লাভ করেন ওচমান গনি পাটওয়ারী।

শেয়ার করুন