চাঁদপুর পৌর আওয়ামী লীগের বর্ধিত সভা

আওয়ামীলীগ প্রতিষ্ঠা হয়েছে মানুষের অধিকার আদায়ের জন্য : নাছির উদ্দীন আহমেদ
দলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করে কমিটি করতে হবে : আবু নঈম দুলাল পাটওয়ারী
আলমগীর হোসেন পাটওয়ারী :
আগামী ৬ ডিসেম্বর সম্মেলন উপলক্ষে চাঁদপুর পৌর আওয়ামী লীগের বর্ধিত সভা গতকাল ১৬ নভেম্বর বুধবার সকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ বলেন, আওয়ামীলীগ প্রতিষ্ঠা হয়েছে মানুষের অধিকার আদায়ের জন্য। এই জাতি ছিল একটি ঘুমন্ত জাতি। এই জাতিকে যুদ্ধের জন্য প্রস্তুত করে বঙ্গবন্ধু এদেশকে স্বাধীনতা এনে দিয়েছেন। স্বাধীনতার মূল লক্ষ্য ছিলো একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যার মধ্যে দিয়ে সেই স্বপ্নকে হত্যা করা হয়। পরবর্তীতে আওয়ামী লীগকে নিস্ক্রিয় করার জন্য তারা প্রচেষ্টা চালায়।
তিনি বলেন, এই দল বঙ্গবন্ধুর হাতে গড়া দল। এই দলের নীতি ও আদর্শ রয়েছে। মনে রাখবেন আওয়ামী লীগ তৃণমূল পর্যায়ে শক্তিশালী না থাকলে আমরা ক্ষমতায় থাকতে পারবো না। এদেশের সকল আন্দোলন সংগ্রামে আওয়ামী লীগ। রাজপথ দখল করা আওয়ামী লীগ। অথচ আজকে বিএনপি আমাদের হুমকি দেয়।
তিনি আরো বলেন, সম্মেলনের মাধ্যমে দল গতিশীল হয়। দীর্ঘ দিন দল ক্ষমতায় থাকায় অনেকে ঝিমিয়ে গেছে। ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন ফলে অত্যন্ত জাঁকজমকপূর্ণ ভাবে হয়েছে। পরবর্তীতে কিছু কিছু কমিটিতে আমাদের অবগত করা হয় নি। কোন কোন কমিটি নিয়ে অভিযোগ আছে। এটি আমরা কেন্দ্রীয় আওয়ামী লীগকে জানিয়েছি। মনে রাখবেন চাঁদপুর জেলা একটি শান্তির শহর এখানে যদি কেউ অশান্তি সৃষ্টি করতে চায়। তাদেরকে আমরা কঠোর হস্তে দমন করবো।
সভায় বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, অনেক দিন পর পৌর আওয়ামী লীগের সম্মেলন হতে যাচ্ছে। বিগত পৌর কমিটিতে যারা আছে তাদের কে রেখে আর যারা মৃত্যু বরণ করছে তাদের জায়গায় নতুন সদস্য অন্তর্ভুক্ত করা। বিশেষ করে দলের ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করে কমিটি গঠন করা। তাছাড়া সাবেক ছাত্রনেতাদের নাম আসতে পারে। আমরা চাই পৌর আওয়ামী লীগের শক্তিশালী কমিটি গঠন করা হোক। যাতে বিএনপি-জামায়াতের দোসররা কোনো ষড়যন্ত্র করে দেশের উন্নয়ন কে ব্যহত করতে না পারে। দল ক্ষতিগ্রস্ত হবে এমন কিছু করা যাবে না। বঙ্গবন্ধু কে ভালোবেশে, শেখ হাসিনাকে ভালোবেসে, আওয়ামী লীগ কে ভালোবেশে, দেশ ও দেশের মানুষের উন্নয়নের জন্য কাজ করবে, তাদের কে নিয়ে আদর্শ ভিত্তিক কমিটি গঠন করা হউক।
চাঁদপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুলের পরিচালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামী সিনিয়র সহ-সভাপতি ইউছুফ গাজী, সহ- সভাপতি জে আর ওয়াদুদ টিপু, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক পৌর মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল।
এছাড়াও সভায় পৌর আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও ওয়ার্ড আওয়ামী লীগের সকল সভাপতি ও সাধারণ সম্পাদক বক্তব্য রাখেন।

 

শেয়ার করুন