চাঁদপুর সদর উপজেলা নির্বাচন হতে আর কোন বাধা নেই, উচ্চ আদালতের আদেশ স্থগিত

চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :

চাঁদপুর সদর উপজেলা নির্বাচনে পৌর এলাকার ভোটার ও প্রার্থীদের অংশগ্রহণ থেকে বিরত রাখার আদেশ স্থগিত করেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ । নির্বাচন কমিশের আপিলের প্রেক্ষিতে আপিল বিভাগের একটি বেন্চ এ স্থগিতাদেশ দেন বলে জানিয়েছেন চাঁদপুর জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ তোফায়েল হোসেন।

রিটার্নিং অফিসার ও চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ জানান, আপিল বিভাগ আট সপ্তাহের জন্য সুপ্রিম কোর্টের আগের আদেশটি স্থগিত করেছেন। এর ফলে নির্বাচন করতে আর কোন বাধা রইলো না।

এর আগে গত ২৪ এপ্রিল আসছে ২১ মে চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে পৌরসভার ভোটার ও প্রার্থীদেরকে এ নির্বাচনে অংশগ্রহন থেকে বিরত রেখে নির্বাচন করতে আদেশ এবং সংশ্লিষ্টদের উপর রুল জারি করেন
সুপ্রীম কোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ। বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানার রিট আবেদনের প্রেক্ষিতে ২৪ এপ্রিল এ আদেশ দেন আদালত। এছাড়া আদেশে আদালত কেন পৌরসভার ভোটার এবং পৌর প্রার্থীদের নিষিদ্ধ তথা বারিত করা হবে না- মর্মে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, নির্বাচন সচিব, রিটার্নিং অফিসারসহ সংশ্লিষ্ট ৬ জন উপর চার সপ্তাহের রুলনিশি জারি করেন।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল হোসেন বলেন, এখন চলমান তফসিল অনুযায়ী নির্বাচন পরিচালনায় আর কোন বাধা থাকলো না। মঙ্গলবার প্রার্থীদের প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ২ মে প্রতীক বরাদ্দ প্রক্রিয়া চলবে এবং নির্ধারিত তারিখে ভোট সম্পন্ন হবে।
ইতিমধ্যে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের পর বাছাই শেষে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে দুই জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন। ভোটের আশায় প্রার্থীরাও মাঠ চষে বেড়াচ্ছেন।

২৯-৪-২৪

শেয়ার করুন