সুকন্যার মেডিকেলে পড়ার স্বপ্ন পূরণে পাশে দাঁড়ালেন জেলা প্রশাসক

ইব্রাহীম রনি :
মেডিকেল কলেজে পড়ার সুযোগ পাওয়া সুকন্যা রাণী রায়ের পাশে দাঁড়ালেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। চাঁদপুর পৌরসভার শিলন্দিয়া এলাকার ওই ছাত্রী ভর্তি পরীক্ষা কুমিল্লা মেডিকেল কলেজে ভর্তি হওয়ার সুযোগ পায়। কিন্তু টাকার সংকটে ভর্তি অনিশ্চিত হয়ে পড়ে।
সুকন্যা রাণী জানান, গত এপ্রিল মাসে অনুষ্ঠিত মেডিকেল কলেজ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে কুমিল্লা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাই। আমরা এক ভাই দুই বোন। আমার বাবা একটি মুদি দোকানের কর্মচারী হিসেবে কাজ করেন। বাবা যে পরিমাণ উপার্জন করেন তাতে আমাদের তিন ভাই-বোনের পড়ালেখা ও ভরণ-পোষনের খরচ নির্বাহ করার সামর্থ্য নেই। এমনকি বাবার নিজস্ব কোন ভিটেবাড়িও নেই। অন্যের আশ্রয়ে বসবাস করছি। এ অবস্থায় মেডিকেল কলেজে ভর্তির জন্য জেলা প্রশাসকের কাছে সহযোগিতা চেয়েছিলাম।
জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ জানান, ১৬ মে সকালে সুকন্যা তার পিতাসহ আমার নিকট এসে জানায় সুকন্না রাণী কুমিল্লা মেডিকেলে চান্স পেয়েছেন। কিন্তু ভর্তি হবার আর্থিক সামর্থ নেই। সে টিউশনি করে পড়ার খরচ চালান। ওই ছাত্রী আবেদনে উল্লেখ করেন, তাদের নিজস্ব কোন ভিটেমাটি নেই। এ অবস্থায় তার একজন মেধাবী ছাত্রীর মেডিকেল পড়ার স্বপ্ন পূরণ করতে কিছু করার চেষ্টা করেছি। মেডিকেলে ভর্তির জন্য যে টাকা লাগবে পুরো টাকা দিয়ে দিয়েছি। পরবর্তীতে পড়ালেখা করতেও যদি তার সহযোগিতার প্রয়োজন হয় যতটুকু সম্ভব দেয়ার চেষ্টা করবো।
উল্লেখ্য, এর আগে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে পড়ার সুযোগ পাওয়া অসহায় সুমাইয়া আক্তার রুপা নামের আরেক ছাত্রীকেও ভর্তির টাকা দেন জেলা প্রশাসক।

শেয়ার করুন

Leave a Reply