দাম নিয়ে ফল ও মাংস ব্যবসায়ীদের সতর্ক বার্তা দিলেন চাঁদপুরের এসপি

সরকার নির্ধারিত দামের সাথে বাজার মূল্য ঠিক আছে কিনা সেটি আমরা তদারকি করবো : মোহাম্মদ সাইফুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক :
পবিত্র মাহে রমজানে দ্রব্য মূল্যের দাম নিয়ন্ত্রণে আছে কিনা তার খোজ খবর নিতে বাজার পরিদর্শনে গেলেন চাঁদপুরের পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিএম পিপিএম বার। ১৯ মার্চ মঙ্গলবার দুপুরে তিনি চাঁদপুর শহরের পালবাজারের মাংসের দোকান, মুরগীর দোকান, মাছ বাজার, কাঁচা বাজার ও চৌধুরীঘাট এলকার তরমুজ, কলাসহ বিভিন্ন ফল ব্যবসায়ীদের বাজার পরিদর্শনে যান।
এদিন দুপুরে প্রথমে তিনি শহরের পালবাজার যান সেখানে একাধিক ক্রেতা ও বিক্রেতার সাথে কথা বলেন পরে চৌধুরীঘাট যান সেখানেও একাধিক ছোট বড় ফল ব্যবসায়ীদের সাথে কথা বলেন এবং বাজারের সার্বিক খোঁজখবর নেন। এসময় বিভিন্ন ফল ও মাংস ব্যবসায়ীদেরকে দাম নিয়ে সতর্ক বার্তা দেন।

পরে পুলিশ সুপার সাংবাদিকদের জানান, সাধারণ মানুষের ভোগান্তি কিভাবে কমানো যায় সেজন্য আমরা জেলা পুলিশের পক্ষ থেকে উদ্যোগ নিয়েছি। সরকার নির্ধারিত দামের সাথে বাজার মূল্য ঠিক আছে কিনা সেটি আমরা তদারকি করবো। এবং জেলা পুলিশের যে ফেসবুক পেইজ রয়েছে সেখানে সরকারের নির্ধারিত দাম আমরা তুলে ধরবো । এবং সরকার নির্ধারিত দামের চেয়ে কেউ যদি বেশি দামে পন্য বিক্রি করে তাহলে আমরা অনুরোধ করবো তা যেন পুলিশকে জানানো হয়। আমরা চাই রমজানকে উদ্দেশ্য করে কোন অসাধু ব্যবসায়ী যেন সাধারণ মানুষকে জিম্মি করে দ্রব্য মূল্যের দাম বৃদ্ধি করতে না পারে। পাশাপাশি এসময় যেহেতু বিভিন্ন পন্যের চাহিদা বেড়ে যায় ফলে অনেক অসাধু ব্যবসায়ী বিভিন্ন ভেজাল খাদ্য বিক্রি করে। তাই ভেজাল খাদ্য বিরোধী অভিযান আমাদের অব্যাহত থাকবে। আমরা চাই কোন ব্যবসায়ী যাতে সাধারণ মানুষকে প্রতারিত করতে না পারে। আজকে আমরা সাধারণত ব্যবসায়ীদের সতর্ক করতে এসেছি। এখানে সরকার নির্ধারিত দামের চেয়ে গরুর মাংসের দাম কিছুটা বেশি।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার(পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) সুদীপ্ত রায়,রাশেদুর রহমান চৌধুরী,সদর সার্কেল ইয়াসিন আরাফাত, সদর মডেল থানার ওসি মহসিন আলম, ওসি ডিবি এনামুল এক চৌধুরী,চাঁদপুর ভোক্তা অধিকারের সহকারী পরিচালক নূর হোসাইন রুবেল ,চেম্বারের পরিচালক গোপাল সাহা,পালবাজার ব্যবসায়ি সমিতির সভাপতি হারুনূর রশীদ পাটওয়ারী, সাধারন সম্পাদক সফর উদ্দিন মাস্টার।

শেয়ার করুন