দ্বিতীয় দিনে চাঁদপুরের ৫টি আসনে আ.লীগের মনোনয়নপত্র সংগ্রহ করলেন যারা

চাঁদপুর প্রতিদিন রিপোর্ট :
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে সম্ভাব্য প্রার্থীদের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ অব্যাহত রয়েছে। দলীয় মনোনয়নপত্র বিতরণের দ্বিতীয় দিনে চাঁদপুরের ৫টি আসনে অন্তত ১৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। রবিবার (১৯ নভেম্বর) তারা রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন। আজ সোমবারও জেলার ৫টি আসনে মনোনয়ন প্রত্যাশী আরও অনেক প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করবেন বলে জানা গেছে। মনোনয়নপত্র বিতরণের প্রথম দুই দিনে চাঁদপুরের ৫টি আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে অন্তত ৩১ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে খবর পাওয়া গেছে।
প্রাপ্ত তথ্য অনুযায়ী, দ্বিতীয় দিনে চাঁদপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জাপান আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়র জসিম উদ্দিন, ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশনের সভাপতি শাহাদাত হোসেন শিপলু, অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি আব্দুল আউয়ালের মেয়ে এডভোকেট জান্নাতুল ফেরদৌস। দুই দিনে এ আসনে মোট মনোনয়ন সংগ্রহ করেছেন ৭ জন।
চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহসভাপতি এডভোকেট নূরুল আমিন রুহুল এমপি, বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশনের সহসভাপতি, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এডভোকেট জেসমিন সুলতানা, নায়েমের প্রাক্তণ মহাপরিচালক ও পদ্মা সেতু জীব বৈচিত্র্য সংরক্ষণ প্রোগ্রামের টিম লিডার অধ্যাপক ড. মো. লোকমান হোসেন। দুই দিনে এ আসনে মোট মনোনয়ন সংগ্রহ করেছেন ৫ জন।
চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুজিত রায় নন্দী, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক পৌরমেয়র নাছির উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, আওয়ামী লীগ নেতা জাকির হোসেন মারুফ। দুই দিনে এ আসনে মোট মনোনয়ন সংগ্রহ করেছেন ৬ জন।
১৮ নভেম্বর চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক এমপি ড. শামছুল হক ভূঁইয়া। গতকাল ১৯ নভেম্বর মনোনয়নপত্র সংগ্রহ করেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও সাবেক জেলা ছাত্রলীগ সভাপতি এড. জাহিদুল ইসলাম রোমান, আওয়ামী লীগ নেতা সিআইপি জালাল আহমেদ। দুই দিনে এ আসনে মোট মনোনয়ন সংগ্রহ করেছেন ৫ জন।
চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক এমপি নূরজাহান বেগম মুক্তা, জেলা আওয়ামী লীগের সদস্য ও বঙ্গবন্ধু টেক্সটাইল সমিতির সভাপতি ইঞ্জিনিয়ার সফিকুর রহমান, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন, ঢাকা কলাবাগান স্পোটিং ক্লাবের সভাপতি আলহাজ¦ সফিকুল আলম ফিরোজ, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সাবেক সদস্য ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক এ কে এম ফজলুল হক, এডভোকেট ফরিদুল ইসলাম। দুই দিনে এ আসনে মোট মনোনয়ন সংগ্রহ করেছেন ৮ জন।
উল্লেখ্য, আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণের প্রথম দিনে চাঁদপুর-১ (কচুয়া) আসনে প্রথম দিনেই মনোনয়নপত্র সংগ্রহ করেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি, সাবেক সচিব, এনবিআর-এর চেয়ারম্যান ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যৌথ মনোনয়নপ্রাপ্ত আলহাজ¦ মো. গোলাম হোসেন, আওয়ামী লীগের তথ্য ও গবেষণার বিষয়ক সম্পাদক সেলিম মাহমুদ।
চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য ও যুবলীগের সাবেক কেন্দ্রীয় সদস্য এম ইসফাক আহসান (সিআইপি )।
চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি, মৎস্যজীবী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি ও ব্যবসায়ী মো. রেদওয়ান খান বোরহান।
চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন মুহম্মদ শফিকুর রহমান এমপি, ফরিদগঞ্জ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী এডভোকেট নাজমুন্নাহার অনি।
চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপি, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ, ঢাকা সেন্টার এর চেয়ারম্যান ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সাবেক ছাত্রনেতা ইঞ্জিনিয়ার মুহাম্মদ হোসাইন।
দলীয় সূত্র জানায়, রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কার্যালয়ে আট বিভাগের জন্য স্থাপন করা হয় ১০টি বুথ। সেখান থেকে ফরম বিক্রি করা হয়। মনোনয়ন ফরম বিক্রির এই কার্যক্রম চলবে আগামী মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত। এর আগে দলের দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার (১৮ নভেম্বর) থেকে আগামী মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী প্রার্থীদের ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সুনির্দিষ্ট বুথ থেকে দলীয় মনোনয়নের জন্য ফরম সংগ্রহ ও জমা দিতে হবে।

শেয়ার করুন