মতলবে ৬০ মণ জাটকা জব্দ

কামরুজ্জামান হারুন :
মতলব উত্তর উপজেলার মোহনপুরে মেঘনা নদীতে বিশেষ অভিযানে বাংলাদেশ কোস্টগার্ড ইউনিট ৬০ মণ জাটকা জব্দ করেছে। বাংলাদেশ কোস্টগার্ড মতলব উত্তরের মোহনপুর কোস্টগার্ড ইউনিটের সিনিয়র চীফ প্যাডি অফিসার মোঃ শাহাদাত হোসেন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ১৫ মার্চ (মঙ্গলবার) ভোর ৩টায় বাংলাদেশ কোস্টগার্ড মোহনপুর ইউনিট এ অভিযান পরিচালনা করে।
অভিযান চলাকালীন মতলব উত্তর উপজেলার নয়াকান্দি বকুলতলা এলাকায় ট্রাকে তল্লাশি করে আনুমানিক ২ হাজার ৪শ’ কেজি জাটকা জব্দ করা হয়। এ মাছের বাজার দর ৭ লাখ ২০ হাজার টাকা।
তিনি বলেন, জব্দকৃত জাটকা পরবর্তীতে মতলব উত্তর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মোঃ হেদায়েত উল্লাহ ও সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ রাশেদুজ্জামান এর উপস্থিতিতে বিভিন্ন এতিমখানা ও অসহায় পরিবারের মাঝে জাটকা বিতরণ করা হয়।
তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্টগার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে মা ইলিশ রক্ষা ও জাটকা নিধন প্রতিরোধ, আইন শৃঙ্খলা ও মাদক নিয়ন্ত্রণ এবং জননিরাপত্তার পাশাপাশি জলদস্যুতা, বন-দস্যুতা ও ডাকাতি দমনে কোস্টগার্ডের অভিযান অব্যাহত থাকবে।
মতলব উত্তর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মোঃ হেদায়েত উল্লাহ বলেন, কোস্টগার্ডের সহযোগিতায় মঙ্গলবার ভোরে ৬০ মন জাটকা মাছ জব্দ করা হয়েছে।
জব্দকৃত জাটকা এতিমখানা, দূঃস্থ ও অসহায়দের মাঝে বিতরণ করা হয়। এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

Leave a Reply