মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা নির্বাচনে ১৬ জনের মনোনয়ন বৈধ, বাতিল ১

নিজস্ব প্রতিবেদক:
চাঁদপুরের মতলব উত্তর ও দক্ষিণ উপজেলা পরিষদ নির্বাচনে দাখিলকৃত ১৭ জনের মধ্যে ১৬ প্রার্থীর মনোনয়ন বৈধ ও এক চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন। বুধবার সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত ১৭ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ঋণ খেলাপির অভিযোগে মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী গাজী মুক্তার হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়।
এর আগে মতলব উত্তর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ জন এবং মতলব দক্ষিণ উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেন। আগামী ৮ মে দুইটি উপজেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এদিকে মনোনয়নের বৈধতা শেষে নির্বাচনী পরিবেশ ও জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন প্রার্থীরা।
মনোনয়নপত্র বাতিল বিষয়ে মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী গাজী মুক্তার হোসেন বলেন, আমার প্রার্থিতা অবশ্যই বৈধ হবে। আমি ঋণ খেলাপি নই। আমি মাঠে আছি শেষ পর্যন্ত থাকবো । তবে কেউ যদি আমার নির্বাচনী এলাকায় পরিবেশ নষ্ট করার চেষ্টা করে তবে তা দেখার জন্য নির্বাচন কমিশন আইন-শৃঙ্খলা বাহিনী আছে । বিষয়টি তারা দেখবেন ।
মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র বৈধ প্রার্থী ২ জন। তারা হলেন : মতলব উত্তর উপজেলা বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ কুদ্দুস এবং মতলব উত্তরের উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোহাম্মদ মানিক।
ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৩ জন। তারা হলেন : কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য রিয়াজুল হাসান, জেলা স্বেচ্ছাসেবক লীগের গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ আসাদুজ্জামান এবং সামির আহমেদ মৃধা।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে মতলব উত্তর উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লাভলী চৌধুরী।
মতলব দক্ষিণ উপজেলা চেয়ারম্যান প্রার্থী হিসেবে তিনজনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন। বৈধ প্রার্থীরা হলেন : বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান বিএইচএম কবির আহমেদ, সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার ও খাদেরগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর হোসেন রিপন মীর। অপর প্রার্থী মতলব দক্ষিণ উপজেলা জামায়াতের আমীর আব্দুল রশিদ পাটওয়ারী নিজের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন বলে জানা গেছে। যদিও তার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।
ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে মনোনয়ন বৈধ হয়েছে সাবেক ছাত্রলীগ নেতা ও সাবেক ভাইস চেয়ারম্যান মোঃ শওকত আলী দেওয়ান, উপাধি উত্তর ইউনিয় আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ শাহ আলম খান এবং আসলাম মিয়াজী।
ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে মনোনয়ন বৈধ হয়েছে মতলব দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নাজমা আক্তার আসমা, নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি শাহিনুর বেগম, সাবেক মহিলা মেম্বার ও উপাধি উত্তর ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সদস্য ফাতেমা আক্তার।

শেয়ার করুন