মোহনপুরকে ‘সন্ত্রাসীদের’ হাত থেকে বাঁচানোর আবেদন আ’লীগের

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুরকে বাঁচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন করে সংবাদ সম্মেলন করেছেন ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
সোমবার (২৮ জুন) বিকালে আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে লিখিত বক্তব্য পাঠ করেন- মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই প্রধান।
লিখিত বক্তব্যে আব্দুল হাই প্রধান বলেন, গত ২৬ জুন শনিবার বিকাল ৩.৩০ ঘটিকায় কলাকান্দা ইউপি চেয়ারম্যান সোবহান সরকার সুভার নেতৃত্বে দশানী ও বাহাদুরপুর থেকে পাঁচ শতাধিক ভাড়া করা সন্ত্রাসী নিয়ে মিছিল সহকারে মোহনপুরে সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার বাড়িতে আসার পথে মোহনপুর পর্যটন লিঃ এর সামনে এসে ককটেল বিস্ফোরণ করে ও ইটপাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় বেশ কয়েকজন পথচারী আহত হয়।
তাৎক্ষণিক মতলব উত্তর থানার ওসি মুহাম্মদ শাহজাহান কামাল পুলিশ নিয়ে ধাওয়া দিয়ে তাদেরকে বাড়ি পাঠিয়ে দেয়।ফোর্স নিয়ে এসে ঘটনাটি নিয়ন্ত্রণে আনেন।
তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন,গত ১২ ফেব্রুয়ারী দিপু চৌধুরী ও তার সঙ্গী-সাথীরা মোহনপুর পর্যটন মার্কেটে অতর্কিত গুলি বর্ষণ করেন। মতলব উত্তর থানা পুলিশ এসে গুলির খোসা উদ্ধার করে জব্দ করেন। পরে মোহনপুর পর্যটনের পক্ষ থেকে মামলা দায়ের করেন। মামলাটি তদন্তাধীন রয়েছে।
আব্দুর হাই আরও বলেন, প্রায় ৩৩ বছর বছর পূর্বে নাসিরাকান্দি ইউনিয়ন নদীগর্ভে বিলীন হয়ে যাওয়ার পরে মায়া চৌধুরীরা নদীর পূর্ব পাড়ে মোহনপুর ইউনিয়নে এসে আশ্রয় গ্রহন করেন। তখন থেকে অদ্যবধি উনারা মোহনপুরের শান্তিপ্রিয় জনগণকে ভয় ভীতি ও মারধর করে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছেন ।তাদের অত্যাচার জুলুমের মাত্রা এত বেশি যে মোহনপুরের মানুষ অতিষ্ট হয়ে পড়েছে।
গত ৩০ বছরের মধ্যে মায়া চৌধুরী দুই বার এমপি ও মন্ত্রী হয়েছেন। কিন্তু মোহনপুর এলাকার কোন উন্নয়ন মূলক কাজ করেননি। তবে একটি কলেজ করেছেন যা সরকারি জায়গায়। পানি উন্নয়ন বোর্ডের জমিতে কলেজটি তার পিতার নামে, আলী আহম্মদ মিয়া বহুমূখী মহাবিদ্যালয়।
আওয়ামীলীগ নেতা আব্দুল হাই বলেন, আপনারা জেনে খুশি হবেন যে মোহনপুরের কিছু দেশ প্রেমিক জনগণ নিজেদের উদ্যোগে আর্ন্তজাতিক মানের একটি পর্যটন নগরী গড়ে তুলেছেন। ইত্যোমধ্যে দেশ বিদেশ সুপরিচিতি রয়েছে। যার প্রেক্ষিতে মায়া চৌধুরী এবং তার সন্ত্রাসী বাহিনী ঈর্ষান্বিত হয়ে মোহনপুর পর্যটন লিমিটেডকে ধ্বংস করতে চান।
এ সময় উপস্থিত ছিলেন, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সদস্য রাধেশ্যাম সাহা চান্দু, উপজেলা যুবলীগের সদস্য কাজী হাবিবুর রহমান, মোহনপুর ইউপি আ.লীগ নেতা ফজলুল হক সরকার, ইউনিয়ন কৃষকলীগের সভাপতি এবাদুল হক মৃধা, আওয়ামী লীগ নেতা ও বীর মুক্তিযোদ্ধা বিল্লাল মৃধা, ইউনিয়ন যুবলীগের সভাপতি বিল্লাল তপাদার, সহ-সভাপতি হুমায়ূন কবির, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জয়, মোহনপুর ইউনিয়ন মহিলা লীগের সভানেত্রী লাভলী বেগম, সাধারণ সম্পাদিকা মানছুরা হাওলাদার প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply