সেলিমপুত্র শান্ত খানের ব্যাংক হিসাব তলব করেছে দুদক

চাঁদপুর প্রতিদিন ডেস্ক :
দুর্নীতি মামলার আসামী চাঁদপুরের ১০ নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. সেলিম খানের ছেলে নায়ক শান্ত খানের ব্যাংক হিসাব তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ লক্ষে দুদকের প্রধান কার্যালয়ের সহকারি পরিচালক মো. আতাউর রহমান সরকার স্বাক্ষরিত চিঠি গত ১৪ আগস্ট ৫৮টি দেশী-বিদেশী ব্যাংকের এমডি ও সিইও এর কাছে পাঠানো হয়েছে।
চিঠিতে বলা হয়, শান্ত খানের বিরুদ্ধে অবৈধ ব্যবস্যা ও কার্যক্রমের মাধ্যমে জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। এই অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে ব্যাংকগুলোতে তার নিজের ও যৌথ নামীয় সঞ্চয়ী, চলতি হিসাব, এফডিআর, ডিপিএস ইত্যাদির হিসাব বিবরণী, হিসাব খুলার ফরম, কেওয়াইসি পাঠাতে বলা হয়েছে। এছাড়া ঋন হিসাব সংক্রান্ত বিস্তরিত তথ্য, জামানত ও ঋন পরিশোধের তথ্য, সঞ্চয়পত্র ও ক্রেডিট কার্ড সংক্রান্ত বিস্তারিত তথ্য চাওয়া হয়েছে।
অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের জন্য দুদক আইন-২০০৪ এর ধারা ১৯ ও দুদক বিধিমালা-২০০৭ এর বিধি ২০ অনুয়ায়ি ব্যাংক থেকে ওইসব তথ্য চাওয়া হয়েছে। আগামী ৩১ আগস্টের মধ্যে ওইসব তথ্য ও রেকর্ডপত্রের সত্যায়িত ফটোকপি অভিযোগটির অনুসন্ধান কর্মকর্তা আতাউর রহমান সরকারের কাছে পাঠানোর জন্য ব্যাংকগুলোর এমডি ও সিইও এর কাছে অনুরোধ করা হয়েছে।
শান্ত খানের বাবা সেলিম খানের বিরুদ্ধে দুদক দুদক মামলা করেছে গত ১ আগস্ট। ওই মামলায় তার বিরুদ্ধে অবৈধ উপায়ে ৩৪ কোটি ৫৩ লাখ টাকার জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। শিগগির সেলিম খানের স্থাবর-অস্থাবর সম্পদ ক্রোক ও ফ্রিজ করতে আদালতে আবেদন জমা দেবে দুদক। দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তার স্থাবর সম্পদ ক্রোক ও অস্থাবর সম্পদ ফ্রিজের আদেশ দিলে সেলিম খান তার কোন সম্পদ বিক্রি, হস্তান্তর, স্থানান্তর, রূপান্তর করতে পারবেন না।

শেয়ার করুন