হাইমচরে মা ইলিশ নিধনকালে নৌপুলিশের অভিযানে আটক ১০

হাসান আল মামুন :
হাইমচরের মেঘনায় মা ইলিশ নিধন কালে দশ জেলেকে আটক করেছে নীলকমল নৌ-পুলিশ।
গত ২২ অক্টোবর সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত অভিযান পরিচালনা কালে ৪৮ লক্ষ ৫০ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল সহ এ ১০ জেলেকে আটক করা হয়।
আটককৃত ৬ আসামিদের বিরুদ্ধে হাইমচর থানায় মৎস্য রক্ষা সংরক্ষণ আইনে মামলা দায়ের করা হয়েছে।
আটককৃতদের মধ্যে ৪জন নাবালক হওয়ায় তাদের অভিভাবকদের কাছে মুসলেকার মাধ্যমে ছেড়ে দেওয়া হয়।

নীলকমল নৌপুলিশ সুত্রে জানা যায়, নীলকমল নৌপুলিশ ফাঁড়ি পুলিশ পরিদর্শক মোঃ হোসেন সরকারের নের্তৃত্বে সঙ্গীয় অফিসার ও ফোর্স নিয়ে মা’ ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করা হয়।
অভিযান চলা কালিনী সময়ে মেঘনা নদী থেকে ইলিশ নিধন কালে দশ জেলেকে আটক করা হয়।
আটক কৃত জেলেরা হলেন, নীলকমল ইউনিয়নের মৃত হুমায়ুন মালের ছেলে শামসুদ্দিন মাল(৪০) মৃত নাসির আখনের ছেলে সিদ্দিক (২৫) হাইমচর ইউনিয়নের হাশেম মোল্লার ছেলে মিলন মোল্লা (২৮) মহন মোল্লার ছেলে মোঃ শরীফ(২১) ঈমাম হোসেনের ছেলে আল-আমীন মাল (২২) মনুমিয়া হাওলাদারের ছেলে নাজমুল (১৯) নুরুল ইসলামের বেপারীর ছেলে মোঃ রিপন (১৫) জব্বার গাজীর ছেলে মোঃ অলি(১৪) আঃ মজিদের ছেলে মোঃ সোহেল (১২) দুলাল উদ্দিনের ছেলে মোঃ আলমগীর( ১৩)।
আটককৃত আসামিদের মধ্যে ৪ জনের বয়স কম হওয়াতে তাদের পরিবারের জিম্মায় মুসলেকার মাধ্যমে ছেড়ে দেওয়া হয়। গ্রেপ্তারকৃত অপর ৬ আসামীদের বিরুদ্ধে হাইমচর থানায় মামলা দায়ের করে চাঁদপুর আদালতে প্রেরন করা হয়।
নীলকমল নৌপুলিশ পরিদর্শক মোঃ হোসেন সরকার জানান, মেঘনা নদীতে ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা কালে ইলিশ ধরার অপরাধে ৪জন নাবালক সহ ১০ জনকে আটক করা হয়েছে। ৬ জনের বিরুদ্ধে মামলা করে আদালতে প্রেরন করা হয়। জব্দ কৃত মাছ স্থানীয় এতিম খানা এবং অসহায়দের মাঝে বিতরন করে জালগুলি আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে, এবং জব্দ কৃত একটি নৌকা পুলিশ পাড়ির হেপাজতে রয়েছে।

শেয়ার করুন