হাজীগঞ্জের মেনাপুর বাদশা মিয়া উবিতে মহান বিজয় দিবস উপলক্ষে পুরস্কার বিতরণ ও আলোচনা

শাখাওয়াত হোসেন শামীম :
হাজীগঞ্জ উপজেলার মেনাপুর বাদশা মিয়া উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবস পালন করা হয়।
শুক্রবার সকাল ১০ টায় অনুষ্ঠিত মহান বিজয় দিবসের কর্মসূচির মধ্যে ছিল বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভা।
সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ শাহলম মিজি। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের বিদ্যোৎসাহী সদস্য, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক লায়ন মোহাম্মদ আনিসুজ্জামান শিশির।
অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন অভিভাবক সদস্য মো: মোস্তাফিজুর রহমান চৌধুরী শামীম। আরও উপস্থিত ছিলেন সেলিম প্রধানিয়া, করিম খান,সহকারী প্রধান শিক্ষক মোঃ মকবুল হোসেন সহ অন্যান্য শিক্ষক ও ছাত্র ছাত্রী বৃন্দ।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শিক্ষক মোঃ রবিউল আউয়াল ও গোপাল কৃষ্ণ।
প্রধান আলোচক আনিসুজ্জামান শিশির তার বক্তব্যে বলেন মহান বিজয় দিবস বাঙালি জাতির হাজার বছরের বীরত্বের এক অবিস্মরণীয় গৌরবময় দিন। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন। পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূ-খন্ডের নাম জানান দেয়ার দিন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৪৮ সাল থেকে ৫২’র ভাষা আন্দোলন,৬৬’র ছয় দফা, ৬৯’র গণঅভ্যুত্থান,১৯৭১ এর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ, ২৫ মার্চে গণহত্যা শুরু হলে ২৬ মার্চের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা, ১৭ এপ্রিল মুজিবনগর সরকার গঠন এবং রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদ ও দু’লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা।
১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়। সেই হিসাবে বিজয়ের ৫১ বছর পূর্তির দিন। আজকের এই দিনে আমরা আত্মত্যাগী সেই সব বীরদের গভীর শ্রদ্ধার সাথে স্মরন করি।

শেয়ার করুন