কচুয়া উপজেলা আ.লীগের সভাপতি শাহজাহান শিশির ও সম্পাদক সোহরাব হোসেন

মানিক ভৌমিক :
সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১৯ ডিসেম্বর, সোমবার চাঁদপুর জেলা সদরে কাউন্সিলরদের ভোটে সভাপতি নির্বাচিত হয়েছেন মোঃ শাহজাহান শিশির। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা ছিলেন আইয়ুব আলী পাটওয়ারী, হুমায়ুন কবির ও কামরুন্নাহার ভুঁইয়া। চাঁদপুর জেলা স্টেডিয়ামের হলরুমে অনুষ্ঠিত নির্বাচন পরিচালনায় ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দীন ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল। এসময় পর্যবেক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, এনবিআর-এর সাবেক চেয়ারম্যান গোলাম হোসেন ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত কাউন্সিলরগণ ভোট প্রদান করেন। ৪ শ ৮৫ জন ভোটারের মধ্যে ৪শ ৫৩ জন ভোট প্রদান করেন। ২শ ৪১ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন মোঃ শাহজাহান শিশির, আইয়ুব আলী পাটওয়ারী পেয়েছেন ১শ ৫৬ ভোট, হুমায়ুন কবির পেয়েছেন ৫৫ ভোট এবং কামরুন্নাহার ভুঁঞা পেয়েছেন ০ ভোট, বাতিল হয়েছে ১ ভোট।
উল্লেখ্য গত ৮ ডিসেম্বর কচুয়া উপজেলা আওয়ামী লীগের এি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় অধিবেশনে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি সুস্পষ্ট বলেন, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে তিনি কামরুন্নাহার ভুইয়াকে চান এবং সাধারণ সম্পাদক পদে সোহরাব হোসেন চৌধুরী থাকলে আপত্তি থাকবে না। সভাপতি প্রার্থী নিয়ে শুরু হয় টালবাহানা। এরপরই বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি জানান, কেন্দ্র থেকে সিদ্ধান্ত নিয়ে পরে কচুয়া উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা হবে। ১১ দিনের নানা টালবাহানা শেষে গতকাল নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন হয়েছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দের অনাপত্তি থাকায় সাধারণ সম্পাদক পদে সোহরাব হোসেন চৌধুরী সোহাগ বহাল রয়েছেন।
ছবিঃ সভাপতি শাহজাহান শিশির ও সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী

শেয়ার করুন