হাজীগঞ্জে ২২ হাফেজকে পাগড়ি ও ১১ হাফেজাকে হিজাব প্রদান

শাখাওয়াত হোসেন শামীম :
হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ পৌর বাস টার্মিনাল বাইতুন নূর তাহফিজুল কুরআন মাদ্রাসার ২২ জন হাফেজকে পাগড়ি ও ইসলাহুন নিসা মহিলা মাদরাসার ১১ জন হাফেজাকে হিজাব প্রদান করা হয়েছে।
এ উপলক্ষে বুধবার (১৪ ডিসেম্বর) হাজীগঞ্জে এসেছেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বিশ্বজয়ী ক্বারী শাইখ আহমাদ বিন ইউছুফ আল আযহারী। তিনি মাদরাসার ছাত্র-ছাত্রীদের পাগড়ি ও হিজাব প্রদান অনুষ্ঠানে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন এবং মেধাবী ছাত্রছাত্রীদের পাগড়ী ও হিজাব প্রদান করেন।এরপর তিনি পবিত্র কুরআন ও হাদীসের আলোকে দিকনির্দেশনামূলক গুরুত্বপূর্ণ বক্তব্য পেশ করেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন,অত্র প্রতিষ্ঠানের উপদেষ্টা হাফেজ মাওলানা সুলতান আহমাদ।
বিশেষ মেহমান হিসাবে উপস্থিত ছিলেন, আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত বিখ্যাত ক্বারী শায়েখ ক্বারী তোফায়েল আহমেদ (ভারত), হাফেজ ক্বারী মাওলানা শাইখ আব্বাস, ক্বারী মুফতি মঞ্জুর আলম ফয়জী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,হাজীগঞ্জ উপজেলা যু্বলীগের সাবেক সভাপতি গাজী মোঃ বিল্লাল হোসেন,শিক্ষানুরাগী ও সমাজসেবক পৌর ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের নব-নির্বাচিত সাধারন সস্পাদক আলহাজ্ব মোঃ বিল্লাল হোসেন।
নসিহত পেশ করবেন, হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মজজিদের খতিব ও পেশ ইমাম মুফতি আব্দুর রউফ,কচুয়া ক্বওমী মাদরাসার মোহতামিম মাওলানা আবু হানিফ,রওজাতুল উলুম মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক মাওলানা ইউছুফ।
বাইতুন নূর তাহফিজুল কুরআন মাদ্রাসা ও ইসলাহুন নিসা মহিলা মাদরাসার প্রতিষ্ঠাতা পরিচালক হাফেজ ক্বারী মাওলানা নাজির আহমাদের সার্বিক ব্যবস্থাপনায় বিশেষ আকর্ষণ হিসাবে পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন দৃষ্টিপ্রতিবন্ধী ক্বারী হাফেজ মো. ইফরান চৌধুরী।
অনুষ্ঠান ছিলেন,গণ্যমান্য ব্যক্তিবর্গ,ওলামায়ে কেরামগণ,অতিথিবৃন্দ, ধর্মপ্রাণ মুসল্লিগণ, অভিভাবকবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

 

শেয়ার করুন