হাজীগঞ্জ ডিগ্রি কলেজে শহিদ বুদ্ধিজীবীদের স্মরণে আলোচনা সভা

বর্তমান প্রজন্ম শহীদ বুদ্ধিজীবীদের আদর্শ অনুসরণ করলে দেশ এগিয়ে যাবে : অধ্যক্ষ মোঃ মাসুদ আহমেদ

শাখাওয়াত হোসেন শামীম :
হাজীগঞ্জ ডিগ্রী কলেজে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ১৪ ডিসেম্বর বুধবার দুপুরে কলেজের ছাত্র শিক্ষক মিলনায়তনে অধ্যক্ষ মোঃ মাসুদ আহম্মদের সভাপতিত্বে এ স্মরণ সভা অনুষ্ঠিত হয়।
সভাপতি বক্তব্যে অধ্যক্ষ মোঃ মাসুদ আহম্মদ
বলেন,১৯৭১ সালের এই দিনে পাক-হানাদার বাহিনীর দোসর এ দেশীয় তাদের এজেন্টরা বাঙালিদেরকে মেধা শুন্য করার জন্য এদেশের দেশ বরেণ্য বুদ্ধিজীবীদ,শিক্ষক,সাংবাদিক, লেখক, সাহিত্যিকসহ আরো অন্যান্য শুণিজন কে তালিকা করে হত্যা করে। কিন্তু বাঙালিদেরকে তারা দমিয়ে রাখতে পারেনি। বাঙালিরা তাদের তাজা রক্তে রাজপথ রঞ্জিত করে একটি সার্বভৌম স্বাধীন দেশ অর্জন করেন। বর্তমান প্রজন্ম শহীদ বুদ্ধিজীবীদের আদর্শ অনুসরণ করলে দেশ এগিয়ে যাবে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন,উপাধ্যক্ষ মো: আনোয়ার উল্যাহ, শিক্ষক প্রতিনিধি নাজমা আক্তার, সহকারী অধ্যাপক মো: শাহজাহান সরকার, সহকারী অধ্যাপক তৌহিদা আক্তারসহ অন্যান্য শিক্ষকবৃন্দ ।
অনুষ্ঠান সঞ্চালনা করেন, শিক্ষক পরিষদের সম্পাদক, সহকারী অধ্যাপক মোহাম্মদ মাকছুদুর রহমান।
মিলাদ ও দোয়া পরিচালনা করেন,সহকারী অধ্যাপক,আ.ন.ম.মফিজুর রহমান। মিলাদ শেষে মোনাজাতে শহীদ বুদ্ধিজীবিগন,১৯৭১ সালের মুক্তিযুদ্ধে যারা শাহাদাত বরণ করেছেন,
১৫ আগস্ট ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সকল শহিদ সদস্যবৃন্দ,কলেজের প্রতিষ্ঠাতা ও
ভূমিদাতা পরিবারের সদস্য মরহুম আকতার হোসেন পলাশ মজুমদার,গভর্ণিং বডির সদস্যবৃন্দ যারা ইতিমধ্যে ইহ জগৎ ত্যাগ করেছেন তাদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাতে বিশেষ দোয়া করা হয়। এ ছাড়া ও বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, শিক্ষা মন্ত্রী ডা: দীপু মনি এমপি ও হাজীগঞ্জ-শাহরাস্তির মাননীয় সংসদ সদস্য, ১নং সেক্টরের সেক্টর কমান্ডার মেজর (অব) রফিকুল ইসলাম বীর উত্তমের সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনা করে দোয়া করা হয়। দোয়া শেষে সকলের মাঝে তবারুক বিতরণ করা হয়।

শেয়ার করুন