চাঁদপুরের ১০ ইউপি নির্বাচনে নৌকার মাঝি যারা

ইব্রাহীম রনি :
চাঁদপুর সদর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের একক প্রার্থী ঘোষণা করা হয়েছে। দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে ১২ অক্টোবর মঙ্গলবার স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের বৈঠক শেষে প্রার্থীদের তালিকা তৈরির কাজ সম্পন্ন করা হয়। আওয়ামী লীগের একাধিক বিশ্বস্ত সূত্র থেকে এ তথ্য জানা গেছে। এরপর থেকেই দলীয় মনোনয়নপ্রাপ্তদের পরিবার এবং অনুসারীরা আনন্দ-উৎসবে মেতে উঠেন। তবে মনোনয়ন বঞ্চিত আরও ৫২ প্রার্থী ও তাদের অনুসারীদের মাঝে দেখা গেছে হতাশা।
প্রাপ্ত তথ্যমতে, আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন, বিষ্ণুপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো. নাছির উদ্দিন খান, আশিকাটি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো. বিল্লাল হোসেন পাটোয়ারী, শাহমাহমুদপুরে নতুন প্রার্থী  মাসুদুর রহমান নান্টু, রামপুর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আল মামুন পাটোয়ারী, মৈশাদীতে নতুন প্রার্থী মো. নূরুল ইসলাম পাটওয়ারী, তরপুরচন্ডীতে বর্তমান চেয়ারম্যান ইমাম হাসান, বাগাদীতে বর্তমান চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন, বালিয়ায় নতুন প্রার্থী মো. রফিকুল্লাহ পাটোয়ারী, চান্দ্রায় বর্তমান চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটোয়ারী এবং হানারচরে নতুন প্রার্থী মো. মকবুল হোসেন মিয়াজী।
এর আগে প্রতিটি ইউনিয়নে আওয়ামী লীগের বর্ধিত সভার মাধ্যমে মনোনয়ন প্রত্যাশীদের নাম প্রস্তাব ও সমর্থন করার মধ্য দিয়ে তৈরি হয়

উল্লেখ্য, চাঁদপুর সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের মধ্যে ১০টি ইউপির নির্বাচন হবে আগামী ১১ নভেম্বর। ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর এবং ভোট গ্রহণ ১১ নভেম্বর।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *