আশিকাটির আ.লীগের চেয়ারম্যান প্রার্থী বিল্লালের মনোনয়নপত্র বাতিল

নিজস্ব প্রতিবেদক :
চাঁদপুর সদর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে যাচাই বাছাইয়ের আশিকাটির বর্তমান ইউপি চেয়ারম্যান এবং আওয়ামী লীগের নৌকার প্রার্থী মো. বিল্লাল হোসেন পাটোয়ারীর মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়া শাহমাহমুদপুরে একজন এবং বালিয়ায় একজন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার।
জেলা নির্বাচন অফিস জানায়, মনোনয়ন বাছাইয়ে চেয়ারম্যান পদে ৩ জন, মেম্বার ৪ ও মহিলা মেম্বার ১ জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। এরা হলেন চেয়ারম্যান পদে আশিকাটির (নৌকা) বিল্লাল মাষ্টার,শাহ মাহমুদপুরের আবুল হোসেন (স্বতন্ত্র) ও বালিয়ার কামরুল ইসলাম (স্বতন্ত্র)। আর মেম্বার ৪ জন চান্দ্রার সিরাজুল ইসলাম, ইজাজ মাহমুদ, বিষ্ণুপুরের শাওন প্রধানিয়া, বালিয়ার আহসাস তালুকদার আর মহিলা মেম্বার ১ জন আশিকাটির জেসমিন বেগম।
২১ অক্টোবর বৃহস্পতিবার জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল হোসেন বলেন, ঋণ খেলাপির কারণে আশিকাটির চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তবে তিনি নিয়মানুযায়ী আপিলের সুযোগ পাবেন।
উল্লেখ্য, আশিকাটি ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগের প্রার্থী মো. বিল্লাল হোসেন পাটোয়ারী, ইসলামী আন্দোলনের মাসুদ গাজী, স্বতন্ত্র দেলোয়ার হোসেন খান, জাফর আহম্মদ খান, নয়ন চন্দ্র দাস, সাইফুল ইসলাম।
ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ১৭ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর এবং ভোট গ্রহণ ১১ নভেম্বর।

শেয়ার করুন

Leave a Reply